চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে আজ দুই ম্যাচ
চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে আজ দুই ম্যাচ

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে আজ দুই ম্যাচ

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস  লিগের কোয়ার্টার ফাইনালে আজ আলাদা দুই ম্যাচে মাঠে নামছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে আতিথ্য দেবে পর্তুগালের শীর্ষস্থানীয় ক্লাব বেনফিকা। আর চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে অ্যাতলেটিকো মাদ্রিদ ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টারের ইতিহাদের আতিথেয়তা নেমে মাদ্রিদের ক্লাবটি।

মঙ্গলবার দুটো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১ টায়।

লিভারপুল আর ম্যানচেস্টার সিটি। ইতিহাসের হাতছানি দুই ইংলিশ ক্লাবের সামনেই। ম্যানচেস্টার ইউনাইটেডের পর চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগের সঙ্গে এফএ কাপ জিতে দ্বিতীয় ক্লাব হিসিবে একই মৌসুমে ট্রেবল জেতার হাতছানি এই দুই প্রতিদ্বন্দীয় সামনে। আর লিভারপুল সদ্য লিগ কাপ জিতে নেয়ায় তো অলরেডদের সামনে এবার মৌসুমে চারটি বা  ‘কোয়াড্রপল’ জয়ের হাতছানি।

কঠিন সেই অভিযানের প্রথম পরীক্ষায় আলাদা ম্যাচে মাঠে নামছে দুই দল। চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুল মুখোমুখি হচ্ছে বেনফিকার।

প্রিমিয়ার লিগে গেলো শনিবার ওয়াটফোর্ডের বিপক্ষে জয় পেলেও বেশ ঘাম ঝরেছে লিভারপুলের। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৫-০ গোলে জিতলেও ঘরের মাঠ অ্যানফিল্ডে লড়াই করে জেতে ২-০ ব্যবধানে। যদিও ক্লপ তার শিষ্যদের লড়াকু মানসিকতায় দারুণ খুশি। সামনে সেটারই ধারাবাহিকতাই হয়তো দেখতে চাইবেন বেনফিকার মাঠে। এই ম্যাচটির জন্য পূর্ণশক্তির দলই পাচ্ছেন ক্লপ। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ফিরছেন হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে। নাবি কেইতা সেরে উঠেছেন হাঁটুর সমস্যা থেকে।

পর্তুগালের শীর্ষ লিগের রেকর্ড চ্যাম্পিয়ন বেনফিকা সবশেষ এর শিরোপা জিতেছে ২০১৮-১৯ মৌসুমে। এবারও তাদের লিগ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রায় শেষই বলা যায় টেবিলের তিনে থাকায় পয়েন্ট ব্যবধানে অনেক পিছিয়ে থাকায়। তবে চ্যাম্পিয়নস লিগেও দাপটে পৌঁছেছে কোয়ার্টার ফাইনালে তারা। বেনফিকাকে হেলাফেলার দেখার কোনো সুযোগ নেই, কারণ গ্রুপ পর্বে বার্সেলোনার পর শেষ ষোলোতে আয়াক্সের স্বপ্ন ভেঙেছে তারা।

এদিকে ইতিহাদে ম্যানচেস্টার সিটি শেষ আটের ম্যাচের আতিথ্য দেবে অ্যাতলেতিকো মাদ্রিদকে। লা লিগায় সর্বশেষ ম্যাচে আলাভেসকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে অ্যাতলেতিকো। জোড়া গোল জোয়াও ফেলিক্স ও লুই সুয়ারেসের। এই দুজনের পাশাপাশি আন্তোয়ান গ্রিয়েজমানের সেরাটাও চাইবেন অ্যাতলেতিকো ভক্তরা।

যেহেতু  ইউরোপের ঐতিহ্যবাহী দুই ক্লাব আজই প্রথমবার মুখোমুখি হচ্ছে চ্যাম্পিয়নস লিগে। প্রথম দেখাটা তাই স্মরণীয় করতে মুখিয়ে গার্দিওলা, সিমিওনে দুজনই। তবে নিষেধাজ্ঞার জন্য কাইল ওয়াকার এবং চোট পাওয়া জন স্টোনস না থাকায় সেরা একাদশটা পাচ্ছেন না গার্দিওলা।

news24bd.tv/রিমু