নতুন ফিচার, মেসেঞ্জারেই বিলের টাকা পাঠানো যাবে
নতুন ফিচার, মেসেঞ্জারেই বিলের টাকা পাঠানো যাবে

সংগৃহীত ছবি

নতুন ফিচার, মেসেঞ্জারেই বিলের টাকা পাঠানো যাবে

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমের শীর্ষে অবস্থান করা ফেসবুক নিত্য নতুন সব ফিচার নিয়ে আসছে। ফেসবুক ব্যবহারকারীরা এসব নতুন ফিচারের জন্য অনেকটাই মুখিয়ে থাকে। এবার ফেসবুক তাদের মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে। এর ফলে অন্যকে টাকা পাঠাতে এবং টাকা সংগ্রহ করতে ব্যবহারকারীদের অনেক বেশি সুবিধা হবে।

ফেসবুক দ্রুতই এই ফিচার উন্মুক্ত করতে চলেছে।

ফেসবুক তাদের এক ব্লগ পোস্টে জানিয়েছে,‌‌ আমরা খুবই আনন্দিত, কারণ মেসেঞ্জারে আমরা বিশেষ একটি শর্টকাট চালু করতে যাচ্ছি। নতুন এই কমান্ড সিস্টেমের মাধ্যমে আমরা সবাইকে নতুন এক অভিজ্ঞতা দিতে যাচ্ছি। একইসঙ্গে ব্যবহারকারীরা ওই ফিচার ব্যবহার করে বেশ আনন্দ পাবেন। নতুন ফিচারের মাধ্যমে মেসেঞ্জারে লাঞ্চ, ডিনার বা যেকোনো খরচের বিলের টাকা অন্য ব্যক্তির কাছে পাঠাতে পারবেন।

নতুন এই ফিচার খুব তাড়াতাড়ি চালু করা হবে। ফিচারটি ব্যবহারের জন্য নির্ধারণ করা হয়েছে শর্টকাট কমান্ড। কমান্ডটি হলো "/pay"

প্রাথমিক ভাবে মেসেঞ্জারের নতুন এই স্প্লিট পেমেন্টস সিস্টেমটি আইওএস এবং অ্যাড্রয়েট ব্যবহারকারীদের জন্য শুধুমাত্র যুক্তরাষ্ট্রে উন্মুক্ত হতে যাচ্ছে। মূলত ফেসবুক চাচ্ছে, ব্যবহারকারীরা তাদের আর্থিক বিষয়গুলোও ফেসবুকে সাইন ইন থেকেই সম্পন্ন করুক। এর মধ্যদিয়ে মেটা মালিকানাধীন মেসেঞ্জার বিনামূল্যে ও দ্রুত সময়ে আর্থিক কার্যক্রম নিয়ন্ত্রণ করার প্রক্রিয়া উন্মুক্ত করতে চলেছে।

news24bd.tv/আলী