ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

অনলাইন ডেস্ক

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) দেশি-বিদেশি সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বসুন্ধরা গ্রুপের মিডিয়া প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) মিডিয়াগুলো পরিদর্শন করেছেন। বুধবার (৬ এপ্রিল) এনডিসির প্রতিনিধি দলের সদস্যরা এয়ার ভাইস মার্শাল মুহম্মদ শাফকাত আলীর নেতৃত্বে ইডব্লিউএমজিএল'র প্রতিষ্ঠানগুলো ঘুরে দেখেন।  এর আগে এনডিসি কোর্সের প্রতিনিধি দলের সদস্যরা মিডিয়া প্রতিষ্ঠানগুলোর সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তারা মিডিয়া ব্যবস্থাপনার নানা বিষয়ে অবহিত হন।

মিডিয়া হাউজ পরিদর্শনের আগে এনডিসি প্রতিনিধি দলের সদস্যরা ইডব্লিউএমজিএলের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় অংশ নেন। মতবিনিময় সভায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও ইডব্লিউএমজিএলের পরিচালক নঈম নিজাম, ইডব্লিউএমজিএলের পরিচালক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠ সম্পাদক শাহেদ মুহম্মদ আলী, নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, দ্য ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা, দ্য ডেইলি সানের নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাসসহ সিনিয়র পর্যায়ের সাংবাদিক অংশ নেন।

মতবিনিময় কালে এনডিসির প্রতিনিধি দলের নেতা এয়ার ভাইস মার্শাল মুহম্মদ শাফকাত আলী বলেন, এই মতবিনিময় সভা থেকে প্রতিনিধি দলের সদস্যরা মিডিয়াকে জানা ও বোঝার সুযোগ পেয়েছেন। জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের ক্ষেত্রে মিডিয়ার ভূমিকাসহ আমরা নানা বিষয়ে জানতে পেরেছি।

 এ জন্য তিনি ইস্ট ওয়েস্ট মিডিয়াকে ধন্যবাদ জানান। মতবিনিময় সভার পরে প্রতিনিধি দলের সদস্যরা ইডব্লিউএমজিএলের প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে ‘এনডিসি কোর্স-২০২২’ এর ১০০ জন দেশ ও বিদেশের সেনা, বিমান ও নৌ বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। এছাড়াও এনডিসি প্রতিনিধি দলে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নাইজেরিয়া, মিসর, জাম্বিয়া, মালয়েশিয়া প্রভৃতি দেশের সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।