রাজধানীর যে ১৪ স্থানে গরুর মাংসের কেজি ৫৫০

রাজধানীর যে ১৪ স্থানে গরুর মাংসের কেজি ৫৫০

অনলাইন ডেস্ক

রাজধানীতে গরুর মাংস ৫৫০ টাকা, খাসির মাংস ৮০০ টাকা কেজিতে আর দুধ প্রতি লিটার ৬০ টাকা দরে বিক্রির পরিধি বাড়াল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। আজ বুধবার থেকে আরও চারটি নতুন স্থানে এসব দ্রব্য বিক্রি হয়েছে। এর আগে ১০ টি স্থানে এসব পণ্য সুলভ মূল্যে বিক্রি করা হতো।

সে জায়গাগুলো হলো- সচিবালয়সংলগ্ন আবদুল গণি রোড, খামারবাড়ি গোল চত্বর, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, নয়াবাজার, আরামবাগ, নতুনবাজার, কালশী ও যাত্রাবাড়ীতে পণ্য বিক্রি চলেছে।

এর পাশাপাশি আজ থেকে খিলগাঁও, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা ও উত্তরার দিয়াবাড়িতে এ কার্যক্রম শুরু হয়েছে।

স্থান বৃদ্ধির পাশাপাশি প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে দুধ, ডিম ও মাংসের সরবরাহ বৃদ্ধি করা হয়েছে। আজ মোট ১ হাজার ৫০০ কেজি গরুর মাংস, ১৫০ কেজি খাসির মাংস, ৫০০ কেজি ড্রেসড ব্রয়লার, ৩ হাজার লিটার দুধ ও ২০ হাজার ডিম বিক্রির জন্য সরবরাহ করা হয়েছে। ৩ হাজার ২৩০ জন ক্রেতা আজ ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র থেকে পণ্য কিনেছেন এ ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম তদারকি ও সমন্বয়ের জন্য প্রতিটি স্থানে একজন উপসচিবকে দায়িত্ব দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এ ছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারাও এ কার্যক্রম তদারকি করছেন।

রাজধানীতে পয়লা রমজান থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত। প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে পাস্তুরিত তরল দুধ প্রতি লিটার ৬০ টাকা, গরুর মাংস প্রতি কেজি ৫৫০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৮০০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ২০০ টাকা ও ডিম প্রতি হালি ৩০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

news24bd.tv/ তৌহিদ