২২ এপ্রিল ২২ জেলায় অনুষ্ঠিত হবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা
২২ এপ্রিল ২২ জেলায় অনুষ্ঠিত হবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

২২ এপ্রিল ২২ জেলায় অনুষ্ঠিত হবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

অনলাইন ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সারা দেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা দুই ধাপে নেওয়া হবে। তার মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ২২ এপ্রিল। এদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ২২ জেলার পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রথম ধাপের পরীক্ষার প্রস্তুতি নিতে ২২ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে মঙ্গলবার চিঠি পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও লালমনিরহাট জেলার পরীক্ষা হবে।

সিরাজগঞ্জের উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ ও কাজীপুর, যশোরের ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর ও শার্শা; ময়মনসিংহের ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরিপুর, হালুয়াঘাট ও ঈশ্বরগঞ্জ, নেত্রকোনার আটপাড়া, বারহাট্টা, দূর্গাপুর, কলমাকান্দা ও কেন্দুয়া, কিশোরগঞ্জের অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ ও কটিয়াদি, টাঙ্গাইলের সদর, ভূয়াপুর, দেলদুয়ার, নবাবাড়ী, ঘাটাইল ও গোপালপুর; কুমিল্লার বরুড়া, ব্রাক্ষ্মণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম সদর, মেঘনা ও দাউদকান্দি, নোয়াখালীর কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমুড়ি ও সূবর্ণচর উপজেলার পরীক্ষা হবে।

এসব উপজেলায় মোট ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন পরীক্ষার্থী রয়েছে বলে জানায় অধিদপ্তর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়র একজন কর্মকর্তা বলেন, প্রথম ধাপ শেষে ঈদুল ফিতরের পর দ্বিতীয় ধাপে মে মাসের দ্বিতীয় সপ্তাহে বাকি জেলাগুলোর পরীক্ষা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ