দুই বছর পর শোলাকিয়ায় হবে ঈদের জামাত

দুই বছর পর শোলাকিয়ায় হবে ঈদের জামাত

অনলাইন ডেস্ক

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহে ঈদুল ফিতরের ১৯৫ তম জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।  

বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শোলাকিয়া ঈদগাহ্ মাঠ পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়- স্বাস্থ্যবিধি মেনে এবার ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে ঈদুল ফিতরের ১৯৫তম জামাত হবে। জামাত শুরু হবে সকাল ১০টায়।

জামাতে ইমামতি করবেন ইসলামিক চিন্তাবিদ বাংলাদেশ ইসলাহুল মুসলিহিন পরিষদের চেয়ারম্যান ও ফাউন্ডেশনের সাবেক পরিচালক মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। তার বিকল্প হিসেবে বড় বাজার মসজিদের খতিব মাওলানা মো. সোয়েবকে নামাজ পড়ানোর জন্য মনোনীত করা হয়েছে।

১৮২৮ সালে ঈদুল ফিতরে এ মাঠে প্রথম ১ লাখ ২৫ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়ালাখিয়া’, যা এখন শোলাকিয়া নামে পরিচিত।

মাঠ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল্লাহ, উপ-সচিব ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান, র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কমান্ডার মেজর শাহরিয়ার মাহমুদ খান, পৌর মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ।

news24bd.tv/আলী