অবতরণের সময় পিছলে পড়ে বিমান দু’টুকরো (ভিডিও)
অবতরণের সময় পিছলে পড়ে বিমান দু’টুকরো (ভিডিও)

অবতরণের সময় পিছলে পড়ে বিমান দু’টুকরো (ভিডিও)

অনলাইন ডেস্ক

জরুরি অবতরণের সময় রানওয়েতে পিছলে গিয়ে দু’টুকরো হয়ে যায় এক বিমান। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার কোস্টারিকার রাজধানী সান হোসের জুয়ান সান্তা মারিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে। এ ঘটনার একটি ভিডিও টু্ইটারে ছড়িয়ে পড়ে।

এপির সংবাদ সংস্থা সূত্রে জানানো হয়েছে, দুর্ঘটনাগ্রস্ত পণ্যবাহী বিমানটি জার্মানির একটি পরিবহণ সংস্থার।

রানওয়েতে জরুরি অবতরণের সময় হঠাৎই পেছনের চাকা পিছলে গিয়ে ভারসাম্য হারায় বিমানটি। এর পরে মাটিতে ধাক্কা খেয়ে দু’টুকরো হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। ভেঙে পড়ার পরে বিমানের একাংশ থেকে ধোঁয়া বেরোতে দেখা গেলেও কোনও বড় অগ্নিকাণ্ড ঘটেনি। বিমানের চালক এবং তাঁর সহকারী দু’জনই অক্ষত রয়েছেন বলে সর্বশেষ খবরে জানা গেছে।

দ্য গার্ডিয়ান সূত্রে জানা গেছে, দুর্ঘটনাগ্রস্ত পণ্যবাহী বিমানটি জার্মানির পরিবহণ সংস্থা ডিএইচএলের। রানওয়েতে জরুরি অবতরণের সময় হঠাৎই পিছনের চাকা পিছলে ভারসাম্য হারায় বিমানটি। এর পরে মাটিতে ধাক্কা খেয়ে বিমানটি মাঝখান থেকে ভেঙে দু’টুকরো হয়ে যায়।  জার্মান কোম্পানি ডিএইচএলের এই হলুদ বিমানটির দুর্ঘটনার সময় তা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।

বিমানবন্দর কর্তপক্ষ জানায়, ডিএইচএলএর কার্গো বিমানে কিছু যান্ত্রিক সমস্যা দেখা দেওয়ায় এটি জুয়ান সান্তা মারিয়া বিমানবন্দরে জরুরি অবতরণ করে, এই সময় পিছনের চাকা পিছলে গিয়ে বিমানটি দু’টুকরো হয়ে যায়। তবে স্বস্তির বিষয় হলো এটি কার্গো বিমান হওয়ায় কোনো যাত্রী ছিল না। তবে প্লেনে মাত্র দুইজন ক্রু ছিলেন, যাদের অবস্থা ভালো বলে জানা গেছে। এই ঘটনায় পাইলটও কোনো ধরনের আঘাত পাননি।

বিমান দূর্ঘটনার ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।  

news24bd.tv/arkabul