সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, মূল হোতাসহ গ্রেপ্তার ১২
সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, মূল হোতাসহ গ্রেপ্তার ১২

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, মূল হোতাসহ গ্রেপ্তার ১২

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটের পর্ব সুন্দরবনের অভয়আশ্রম ঘোষিত চাঁদপাই রেঞ্জের জাপসি নদী এলাকার গোলের খালের মুখে নিষিদ্ধ বিষ প্রয়োগ করে মাছ শিকার চক্রের মূল হোতাসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব সদস্যরা। শুক্রবার সকালে গ্রেপ্তারের সময় এসব বিষদস্যুদের কাছ থেকে ৬ বোতল মাছ মারার বিষ, ৪ টি জাল, ৫টি কাঠের নৌকা, ৫টি টর্চ লাইট ও বিষ দিয়ে শিকার করা ৪০০ কেজি মাছ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হচ্ছেন- সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার চক্রের মূল হোতা মো. সাদ্দাম বৈদ্য (২৭), মো. শফিকুল ইসলাম বৈদ্য (৩৮), মো. জাকির হোসেন (২৮), মো. খায়রুল মোড়ল (২৫), আ. সালাম গাজী (৩৬), মো. বাচ্চু সানা (৩৫), মো. আবু সাইদ সরদার (৩০), মো. নাজমুল সরদার (২৮), মো. আবুল হোসেন গাজী (২৮), শাহজাহান শেখ (৪৫), মো. সালাম সানা(৩০) ও ইকরামুল সরদার (৩১)। এদের সবার বাড়ি খুলনা জেলার দাকোপ ও রূপসা উপজেলায়।

শুক্রবার বিকেলে র‌্যাব ৬ প্রেস বিজ্ঞপ্তিতে জানানি, বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনের জীববৈচিত্র্য ধ্বংস করতে একটি চক্র খালে বিষ দিয়ে মাছ শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৬ এর সদস্যরা শুক্রবার সকালে সুন্দরবনে অভিযানে নামে। র‌্যাব আভিযানিক দলটি বাগেরহাটের পর্ব সুন্দরবনের অভয়আশ্রম ঘোষিত চাঁদপাই রেঞ্জের জাপসি নদী এলাকার গোলের খালের মুখে গেলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নৌকা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসয়ে তাদের ধাওয়া করে বিষ দিয়ে মাছ শিকার চক্রের মূল হোতাসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়। সময়ে বিষদস্যুদের কাছ থেকে ৬ বোতল মাছ মারার বিষ, ৪ টি জাল, ৫টি কাঠের নৌকা, ৫টি টর্চ লাইট ও বিষ দিয়ে শিকার করা ৪০০ কেজি মাছ জব্দ করা হয়েছে। গ্রেপ্তারদের মোংলা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

news24bd.tv তৌহিদ