কোপায় এবার একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা
কোপায় এবার একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

কোপায় এবার একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

গত কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জিতেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এবার আগামী জুলাইতে পর্দা উঠতে যাচ্ছে নারী কোপা আমেরিকার নবম আসর। প্রতিযোগিতাটির ড্র বৃহস্পতিবার (৭ এপ্রিল) প্যারাগুয়ের আসুনসিওনেতে অনুষ্ঠিত হয়েছে। যেখানে একই গ্রুপে পড়েছে দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

আগামী ৮ থেকে ৩০ জুলাই কলম্বিয়ার কালি, বুকারামাঙ্গা ও আরমেনিয়ায় অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।  

এবারের নারী কোপা আমেরিকায় মোট দশটি দল অংশগ্রহণ করবে। পাঁচটি করে দল আলাদা দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। যেখানে ‘বি’ গ্রুপে জায়গা করে নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। দল দুটির সঙ্গে একই গ্রুপে আছে পেরু, ভেনেজুয়েলা ও উরুগুয়ে।  

এদিকে গ্রুপ ‘এ’-তে জায়গা করে নিয়েছে স্বাগতিক কলম্বিয়া, চিলি, ইকুয়েডর, প্যারাগুয়ে ও বলিভিয়া। এবারের আসরে দুটি গ্রুপের সেরা তিনটি করে দল পাবে চূড়ান্ত পর্বের টিকিট। সেই ছয় দল থেকে সেমিফাইনালে চার দল এবং শিরোপা নির্ধারণী ফাইনালের দুই দল নিশ্চিত হবে।

প্রতিযোগিতাটির ইতিহাসে সবচেয়ে সফল দল ব্রাজিল। আটবারের মধ্যে সাতবারই শিরোপা জিতেছে দলটি। একবার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এদিকে এবারের কোপা আমেরিকার সেরা তিন দল আগামী বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে হতে যাওয়া নারী ফুটবল বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে। চতুর্থ ও পঞ্চম দলের প্লে-অফ খেলে বিশ্বকাপে যাওয়ার সুযোগ।

নারী কোপা আমেরিকা ২০২২ এর গ্রুপ
এ গ্রুপ- কলম্বিয়া, চিলি, ইকুয়েডর, প্যারাগুয়ে, বলিভিয়া
বি গ্রুপ- ব্রাজিল, আর্জেন্টিনা, পেরু, ভেনেজুয়েলা ও উরুগুয়ে।

news24bd.tv/আলী