নোয়াখালীতে পৃথক অগ্নিকাণ্ডে ১৮টি ঘর ছাই, ৫ কোটি টাকার ক্ষতি
নোয়াখালীতে পৃথক অগ্নিকাণ্ডে ১৮টি ঘর ছাই, ৫ কোটি টাকার ক্ষতি

অগ্নিকাণ্ডে ১৮টি ঘর ছাই, ৫ কোটি টাকার ক্ষতি

নোয়াখালীতে পৃথক অগ্নিকাণ্ডে ১৮টি ঘর ছাই, ৫ কোটি টাকার ক্ষতি

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

নোয়াখালীর সোনাইমুড়ী ও কবিরহাট উপজেলার পৃথক পৃথক স্থানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ১০টি দোকান ও ৮টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে দোকান ও ঘরগুলোতে থাকা প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

শুক্রবার সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, তরাবির নামাজের পর দোকান বন্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যায় কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের মকবুল চৌধুরীহাট বাজারের ব্যবসায়ীরা। শুক্রবার ভোর রাতের দিকে মধ্য বাজারের একটি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।  

বাজার কমিটির সভাপতি আবদুল মন্নান জসিম বলেন, কয়েকটি দোকানে গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়েছে এবং তার ভয়াবহতা বেশি ছিল। ক্ষতিগ্রস্ত দোকাগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে প্রায় ৪ কোটি ৭০লাখ টাকার ক্ষতি হয়েছে।

এর আগে বৃহস্পিতবার রাতে সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের ধন্যপুর গ্রামের মুন্সি বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে ওই বাড়ির ৭টি বসত ঘরে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের তথ্য নিশ্চিত করেছেন কবিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সেলিম ও সোনাইমুড়ীর স্টেশন অফিসার রাকিবুল ইসলাম।

news24bd.tv/রিমু