খোকার বাসায় ফখরুল
খোকার বাসায় ফখরুল

সংগৃহীত ছবি

খোকার বাসায় ফখরুল

অনলাইন ডেস্ক

নাশকতার মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। ইশরাকের গ্রেপ্তারে পর তার বাসায় সমবেদনা জানাতে তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সন্ধ্যায় গুলশানের বাসায় গিয়ে খোকার পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং খোঁজখবর নেন তিনি।

এ সময় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম উপস্থিত ছিলেন।

ইশরাক হোসেন বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপকমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সদস্য। ২০২০ সালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন ইশরাক।

২০২০ সালের ডিসেম্বরে গাড়িতে পুড়িয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে করা এক মামলায় গত বুধবার দুপুরে  রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাক হোসেনকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিতে গিয়েছিলেন তিনি।

গ্রেফতারের পর ওইদিনই তাকে আদালতে হাজির করা হয়। পরে ইশরাকের আইনজীবী জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তামান্না ফারহার আদালত।

news24bd.tv/আলী