আচমকা ইউক্রেন সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী! 
আচমকা ইউক্রেন সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী! 

সংগৃহীত ছবি

আচমকা ইউক্রেন সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী! 

অনলাইন ডেস্ক

বিষয়টি কেউ টের পায়নি। অথচ ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করতে আচমকাই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে হাজির হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুদ্ধ পরিস্থিতির মধ্যেই রাজধানী কিয়েভে গিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে বৈঠক করলেন তিনি। বরিসের এই ইউক্রেন সফর নিয়ে কোন সরকারি ঘোষণাও ছিল না।

ব্রিটেনের সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার (৯ এপ্রিল) ‘চমকপ্রদ’ ক্যাপশন লিখে দুই নেতার একটি ছবি প্রকাশ করেছে ব্রিটেনে ইউক্রেনের দূতাবাস।  প্রধানমন্ত্রীর সঙ্গে জেলেনস্কির বৈঠকের ছবি ব্রিটেনে ইউক্রেনের দূতাবাসের তরফে টুইটারে পোস্ট করার পরেই বিষয়টি প্রকাশ্যে এসেছে।  

সূত্রের খবর, রাশিয়ার সামরিক অভিযানের আবহে গত মাসেই ইউক্রেন সফর করার কথা ভাবছিলেন বরিস। প্রশাসনিক কর্তাদের ইউক্রেন সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলে সব বন্দোবস্ত করার নির্দেশও দিয়েছিলেন তিনি। এর পরেই সম্ভব হল দুই দেশের রাষ্ট্রনায়কের বৈঠক। ইউক্রেনকে আরও সামরিক ও অর্থনৈতিক সহায়তা দেওয়া নিয়ে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে তিনি আলোচনা করেছেন বলে জানা গেছে।  

ফেসবুকে এক পোস্টে ইউক্রেইনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপ-প্রধান অ্যান্ড্রি সিবিহা লিখেন, ইউক্রেনকে প্রতিরক্ষা সহায়তা দেওয়া শীর্ষস্থানীয় দেশ যুক্তরাজ্য। তারা যুদ্ধবিরোধী জোটেরও নেতা। তারা রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের বেলাতেও নেতৃত্ব দিয়েছে।

news24bd.tv/desk