পুতিন কি ক্যান্সার ও পারকিনসন্সে ভুগছেন!
পুতিন কি ক্যান্সার ও পারকিনসন্সে ভুগছেন!

পুতিনের সঙ্গে নিয়মিত দেখা যাচ্ছে এই ক্যানসার বিশেষজ্ঞকে (টুইটার থেকে নেওয়া)

পুতিন কি ক্যান্সার ও পারকিনসন্সে ভুগছেন!

অনলাইন ডেস্ক

ইদানিং পুতিনের চেহারা বেশ বিবর্ণ হয়ে গেছে এবং তাকে শারীরিক ভাবেও বেশ দুর্বল দেখাচ্ছে। এটা কি যুদ্ধের চাপ নাকি অসুস্থতা? ব্রিটেনের একটি সংবাদমাধ্যম দাবী করছে, তিনি থাইরয়েড ক্যান্সার বা পারকিনসন্স রোগে ভুগছেন। তবে রাশিয়ার তরফে সরকারি ভাবে এমন কোনও সংবাদ স্বীকার করা হয়নি।  
নতুন রিপোর্ট বলছে, রুশ প্রেসিডেন্টের সঙ্গে প্রায় সব সময় থাকছেন এক জন থাইরয়েড ক্যান্সার বিশেষজ্ঞ।

রাশিয়ায় অধুনা নিষিদ্ধ একটি সংবাদমাধ্যম দাবি করেছে, মস্কোর সেন্ট্রাল ক্লিনিক্যাল হাসপাতালের থাইরয়েড ক্যান্সার বিশেষজ্ঞ ইয়েভজেনি সেলিভানোভ সম্প্রতি অন্তত ৩৫ বার গিয়েছেন কৃষ্ণসাগরের তীরে সোচি শহরে। সেখানেই আছেন রুশ প্রেসিডেন্ট। তবে এর সত্যতা মেলেনি।  

পশ্চিমের সংবাদমাধ্যমের একটি অংশ দাবি করছে, এত দিন দেশ চালানোর পর পুতিন সহসা ইউক্রেন আক্রমণের মতো এমন ‘আত্মঘাতী সিদ্ধান্ত’ নিলেন, তার একমাত্র কারণ তাঁর ভগ্নস্বাস্থ্য। তিনি শরীরের পাশাপাশি মানসিক ভারসাম্যও হারিয়েছেন, তারই ফলশ্রুতি তড়িঘড়ি এমন ইউক্রেনে যুদ্ধ ঘোষণা। এমনটাই দাবি পশ্চিমী সংবাদমাধ্যমের একাংশের।  

২০২০-র নভেম্বরেও এক বার পুতিনের স্বাস্থ্য সংক্রান্ত জল্পনা ছড়িয়ে পড়েছিল। রাজনৈতিক পর্যবেক্ষক ভ্যালেরি সোলোভেই সেই সময়ে দাবি করেছিলেন, পুতিন সম্ভবত ক্যান্সার বা পারকিনসন্সে ভুগছেন। এবং তাঁর একটি জরুরি অস্ত্রোপচারেরও কথা চলছে। এ বার যুদ্ধ পরিস্থিতির মধ্যে ফের এক বার তৈরি হল পুতিনের ভগ্ন স্বাস্থ্য নিয়ে জল্পনা।  

news24bd.tv/desk

পাঠকপ্রিয়