কেজিএফ-২ এর অবাক করা যত তথ্য

সংগৃহীত ছবি

কেজিএফ-২ এর অবাক করা যত তথ্য

অনলাইন ডেস্ক

ভারতের সবচেয়ে আলোচিত ও প্রতীক্ষিত ‌‘কেজিএফ চ্যাপ্টার টু’ সিনেমাটির জন্য প্রায় তিন বছর ধরে দর্শকের অপেক্ষার অবসান হচ্ছে বৃহস্পতিবার। আগামী ১৪ এপ্রিল একাধিক ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ চলচ্চিত্র বিশ্লেষকেরা মনে করছেন, ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করতে যাচ্ছেন  কন্নড় সুপারস্টার ইয়াশ।

সেটার একটি আভাস দিয়েছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি।

ভারতের অন্যতম শীর্ষ মিডিয়া নেটওয়ার্ক জাগরণ তাদের অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে দাবি করেছে, প্রথম ১২ ঘণ্টায় এক লাখ সাত হাজার অগ্রিম টিকেট বিক্রি হয়েছে। মুক্তির আগেই সিনেমাটির আগ্রিম টিকেট বিক্রি থেকে আয় হবে ১৫-১৭ কোটি রুপি। আর ১০০ কোটি বাজেটের এই সিনেমা মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি রুপির ও বেশি আয়ের জোর সম্ভাবনা রয়েছে।

বলিউডের চিত্রসমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ এক টুইট বার্তায় সিনেমাটি প্রসঙ্গে জানিয়েছেন, তুফান আসছে; মুম্বাই ও পুনেতে সিনেমাটির শো শুরু হচ্ছে ভোর ৬টায়।

টিকেট বিক্রি হচ্ছে রেকর্ড ১৪৫০ রুপি থেকে ২০০০ রুপি পর্যন্ত।

‘কেজিএফ : চ্যাপ্টার টু’ সিনেমায় ইয়াশ ওরফে রকি ভাই মুখোমুখি হবেন খলনায়ক সঞ্জয় দত্ত ওরফে আধীরার সঙ্গে। প্রশান্ত নীলের পরিচালনায় সঞ্জয় দত্ত ছাড়াও এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ ও শ্রীনিধি শেঠি।

২০১৮ সালে ছবিটির প্রথম কিস্তি 'কেজিএফ চ্যাপ্টার ওয়ান' মুক্তি পায়। মুক্তির পর ব্যাপক সাড়া ফেলে দেয় ছবিটি। প্রশান্ত পরিচালিত এবং বিজয়ী কিরাগাঁদুরের হম্বালের ফিল্মস বেনারে অধীনে ভারতীয় কন্নড়-ভাষায় নির্মিত হয় কেজিএফ: চ্যাপ্টার ওয়ান। ছবিটি কৃষ্ণপ্পা বেয়ার 'রকি' কে নিয়ে গঠিত।

রকি  দারিদ্র্যের মধ্যে জন্মগ্রহণ করেছিল এবং ১৯৬০-এর দশকে বোম্বে (বর্তমানে মুম্বাই) এসেছিল তার মৃত মায়ের কথা অনুযায়ী ক্ষমতা এবং সম্পদের অধীকারী হতে। সেখানে সোনার মাফিয়ার সঙ্গে জড়িত হয়ে পড়ে এরপর সে কোলার গোল্ড ফিল্ডের অত্যাচারী উত্তরাধিকারী গরুড়া’কে হত্যা করার জন্য নিযুক্ত হয়।
 
'রকি' হিসাবে ইয়াশ এবং গরুড়া হিসেবে রামচন্দ্র রাজু অভিনয় করেন। অনন্ত নাগ চলচ্চিত্র বর্ণনা পাশাপাশি শ্রীনদি শেঠি, ভাসিষত এন সিমা, আয়্যাপ্পা পি শর্মা ও হরিশ রায়ের সঙ্গে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। ৬৬তম জাতীয় চলচ্চিত্র অ্যাওয়ার্ডে, চলচ্চিত্রটি সেরা অ্যাকশন এবং সেরা স্পেশাল ইফেক্টের জন্য ২টি পুরস্কার জিতে সিনেমাটি।

কেজিএফ সিনেমার প্রথম পার্ট শেষ হয়েছিল তীব্র আকাঙ্খা তৈরি করে। যার ফলে দ্বিতীয় খণ্ডের জন্য দর্শক মুখিয়ে আছে। ১০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা প্রযোজনা করেছেন বিজয় কিরগান্দুর। হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় কেজিএফের দ্বিতীয় কিস্তি মুক্তি পাবে।

news24bd.tv/আলী