প্রধানমন্ত্রীকে নিয়ে উপহাস, মোংলায় যুব মহিলা লীগের দুই নেত্রী বহিস্কার 

যুব মহিলা লীগের দুই নেত্রী বহিস্কার

প্রধানমন্ত্রীকে নিয়ে উপহাস, মোংলায় যুব মহিলা লীগের দুই নেত্রী বহিস্কার 

বাগেরহাট প্রতিনিধি :

প্রধানমন্ত্রীকে নিয়ে উপহাস করায় বাগেরহাটের মোংলা পৌর যুব মহিলা লীগের দুই নেত্রীকে বহিস্কার করা হয়েছে। রোববার (১০ এপ্রিল) বিকালে মোংলা পোর্ট পৌর যুব মহিলা লীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয় দলটি।  

বহিস্কৃতরা হলেন, মোংলা পৌর মহিলা লীগের যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না এবং পৌর যুব মহিলা লীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি আকন।

যুব মহিলা লীগের দুই নেত্রীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় পদসহ  সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে মোংলা পৌর যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানে হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল  যুব মহিলা লীগ মোংলা পৌর শাখার যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না তার ভেরিফাই ফেসবুক আইডি থেকে জাতীর জনকের কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিষ্টি কুমড়ার ছবিসহ উপহাস করে ও সামাজিক যােগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট দেয়া হয়।  

উল্লেখ্য পোস্টে মোংলা পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি শিউলি আকন উৎসাহমূলক এবং তামাসামূলক মন্তব্য করে গুরুতর অপরাধ করেছে মর্মে তাদের বহিস্কারাদেশ পত্রে উল্লেখ করা হয়। তারা এ অপরাধের কারণে দলীয় কার্যালয়ে অনুষ্ঠাতব্যসভায় সাজিয়া পারভীন স্বপ্না ও শিউলি আকনকে মোংলা পৌর শাখার যুব মহিলা লীগ থেকে বহিষ্কার করা এবং তাদের প্রাথমিক দলীয় সদস্য পদ বাতিল করা হলো বলে উল্লেখ করা হয়।

এ বহিস্কারাদেশের বিষয়ে মোংলা পৌর যুব মহিলা লীগ'র শাখার সভাপতি সুমি লীলা নিউজ টোয়েন্টিফোরকে বলেন, প্রাধানমন্ত্রীকে নিয়ে উপহাস ও আপত্তিকর পোস্ট করার ফলে মোংলাসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে বিষয়টি বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয়।

তাই যুব মহিলা লীগের জরুরি বৈঠকে কমিটির সকল সদস্যদের মতামতের মাধ্যমে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।  

তিনি আরও বলেন, মোংলা পৌর যুব মহিলা লীগে দায়িত্বে থাকা অবস্থায়  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিকে নিয়ে এমন কটুক্তি ও উপহাস দুঃখজনক। আমি দলীয় জেলা ও বিভাগীয় পর্যায় নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করে আইনি ভাবে ব্যাবস্থা গ্রহণের জন্য চেষ্টা করব যাতে করে আমার যুব মহিলা লীগের ভিতরে কোন নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে আর কেউ সাহস না পায়।

news24bd.tv/কামরুল