পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীর অভিনন্দন
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীর অভিনন্দন

সংগৃহীত ছবি

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীর অভিনন্দন

অনলাইন ডেস্ক

অনাস্থা ভোটে প্রধানমন্ত্রী ইমরান খানের ক্ষমতাচ্যুত হওয়া পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিনন্দন বার্তায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার কথা বললেন তিনি।  

টুইটারে মোদী লিখেছেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য মিয়াঁ মহম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত।

যাতে আমরা উন্নয়ন নজর দিয়ে জনগণের কাজ করতে পারি। ’

শেহবাজের নিজের দল মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর পাশাপাশি পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), মুত্তাহিদা মজলিস-ই-আমল-সহ বেশ কয়েকটি দলের সমর্থন পেয়েছেন শেহবাজ।  

তবে ন্যাশনাল অ্যাসেম্বলির বৃহত্তম দল, সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) নয়া প্রধানমন্ত্রী নির্বাচনের উদ্যোগের বিরোধিতা করে সভা থেকে ওয়াকআউট করে। শেষমেশ শেহবাজের পক্ষে ভোট পড়েছে ১৭৪টি।

পাক প্রধানমন্ত্রী পদে শেহবাজের নাম আলোচনায় এসেছিল পাঁচ বছর আগেই। পানামা কেলেঙ্কারির মামলায় তৎকালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দোষী সাব্যস্ত হওয়ার পরে তাঁর দল পিএমএল(এন)-এর অন্দরে শেহবাজকে দায়িত্ব দেওয়ার দাবি উঠেছিল। কিন্তু সে সময় ভাইকে বঞ্চিত করে নওয়াজ বেছে নিয়েছিলেন তাঁর বিশ্বস্ত শাহিদ খকন আব্বাসিকে।

news24bd.tv/কামরুল 

;