ধর্ম নিয়ে কটুক্তিকর পোস্ট করায় যুবক আটক, বাড়ি-ঘর ভাংচুর, অগ্নিসংযোগ
ধর্ম নিয়ে কটুক্তিকর পোস্ট করায় যুবক আটক, বাড়ি-ঘর ভাংচুর, অগ্নিসংযোগ

ধর্ম নিয়ে কটুক্তিকর পোস্ট করায় যুবক আটক

ধর্ম নিয়ে কটুক্তিকর পোস্ট করায় যুবক আটক, বাড়ি-ঘর ভাংচুর, অগ্নিসংযোগ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে কৌশিক বিশ্বাস (২৪) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। কৌশিক বিশ্বাসকে গতকাল সোমবার রাত ১০ টার দিকে আটক করে মোড়েলগঞ্জ থানার পুলিশ।

এর আগে, ধর্ম অবমাননার অভিযোগ এনে ক্ষুদ্ধ জনতা রাত সাড়ে ৯ টার দিকে ওই যুবকের বাড়ি ভাংচুর ও খড়ের গাদীতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। খরব পেয়ে রাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোড়েলগঞ্জ ও মোংলা থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যান বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল এ তথ্য নিশ্চিত করে জানান, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রামের বাসিন্দা কৌশিক বিশ্বাস ফেসবুক পেইজে ইসলাম ধর্ম নিয়ে বেশ কয়েকটি আপত্তিকর পোস্ট এবং কমেন্ট করার অভিযোগ রয়েছে। এর আগে, স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে সোমবার রাত সাড়ে ৯ টার দিকে কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি মিছিল বের করে। এক পর্যায়ে মিছিলকারীরা কৌশিট বিশ্বাসের বাড়ি-ঘর ভাংচুর ও খড়ের গাদায় অগ্নিসংযোগ করে।

খবর পেয়ে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়ার পাশাপাশি ঘটনাস্থলে বিপুল সংখক পুলিশ মোতায়েন করে। পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে আটক করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আটক কৌশিক বিশ্বাস আমরবুনিয়া গ্রামের রমনি বিশ্বাসের ছেলে। সে গত তিন বছর ভারতে ছিল। এক সপ্তাহ আগে ভারত থেকে এলাকায় এসে সাম্প্রদায়িক উত্তোজনোর সৃষ্টি করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

news24bd.tv/রিমু 


 

;