রাজধানীতে র‍্যাবের অভিযানে ৫৩ চাঁদাবাজ-ছিনতাইকারী আটক
রাজধানীতে র‍্যাবের অভিযানে ৫৩ চাঁদাবাজ-ছিনতাইকারী আটক

র‍্যাবের অভিযানে ৫৩ চাঁদাবাজ-ছিনতাইকারী আটক

রাজধানীতে র‍্যাবের অভিযানে ৫৩ চাঁদাবাজ-ছিনতাইকারী আটক

অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের ৫৩ জন সদস্যকে আটক করেছে র‍্যাব। সোমবার রাত থেকে আজ মঙ্গলবার ভোর পর্যন্ত রাজধানীর রমনা, খিলগাঁও, হাতিরঝিল, শাহজাহানপুর, পল্টন, মতিঝিল, শাহবাগ ও ওয়ারী এলাকা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের ৫৩ জন সদস্যকে আটক করা হয়।

মঙ্গলবার সকালে কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানায় র‍্যাব।  

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ মোবাইল ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

চাঁদাবাজির মাধ্যমে আদায়কৃত অর্থ ও চাঁদা উত্তোলনের রশিদ বই জব্দ করা হয়েছে।

এছাড়া, প্রতারণার মাধ্যমে সিরামিক ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিনিয়োগের প্রলোভন দেখিয়ে প্রায় দুই শ কোটির অধিক টাকা আত্মসাৎ এবং অর্থপাচারের অভিযোগে জিয়া উদ্দীন ওরফে জামানকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে র‍্যাব।  

র‍্যাব জানায়, বিভিন্ন নিম্ন মানের সিরামিক বা টয়লেট সামগ্রীর সাথে বিভিন্ন ব্যান্ডের ট্যাগ লাগিয়ে এমন মুখরোচক অ্যাড দিয়ে ব্যবসা করছিলেন জিয়াউদ্দিন ওরফে জামাল।  

এমন চারটি সিরামিক কোম্পানি ছাড়াও তিনি ১২টি প্রতিষ্ঠানের কর্ণধার। যারা তার সাথে ব্যবসা করতে চাইতেন, তাদের চায়না ও ওমানে নিয়ে লিজ করা ও তার প্রতিষ্ঠান নয় এমন স্থাপনাকে নিজের বলে মানুষকে বিনিয়োগে প্রলুব্ধ করতো।

news24bd.tv/রিমু

 

 

;