কেরানীগঞ্জে হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন
কেরানীগঞ্জে হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

সংগৃহীত ছবি

কেরানীগঞ্জে হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

তালুকদার বিপ্লব

ভারত সরকারের কথায় এবং বাংলাদেশ সরকারে সার্বিক সহযোগীতায় দেশের ১২টি জেলায় হাই-টেক পার্ক স্থাপন প্রকল্পের অংশ হিসেবে ঢাকার কেরানীগঞ্জে আইটি-হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বাংলাদেশ-ভারতের হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।  

মঙ্গলবার সকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের মোল্লারহাট এলাকায় ১৬ একর জায়গার ওপর প্রস্তাবিত আইটি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, কেরানীগঞ্জে হাই-টেক পার্ক' এর ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে আইটি ইন্ডাস্ট্রিতেও এখন কেরানীগঞ্জবাসীর অবদান রাখার ক্ষেত্র প্রস্তুত হয়েছে।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের আইসিটি সেক্টরে ভারতের বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ-ভারত ডিজিটাল সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার (বিডিসেট) নামীয় আরেকটি প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬টি সফটওয়্যার টেকনোলজি পার্ক, হাই-টেক পার্ক এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারে প্রশিক্ষণ প্রদানের জন্য বিশেষায়িত ল্যাব স্থাপন করা হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাংলাদেশে ভারতের হাই কমিশনার বলেন, বাংলাদেশে হাই-টেক পার্ক স্থাপন, দক্ষ মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা বৃদ্ধি করতে পাশে থাকবে ভারত।

news24bd.tv/রিমু 

;