স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড
স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

প্রতীকী ছবি

স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

অনলাইন ডেস্ক

গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে আলমগীর মন্ডল (২৫) নামে এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই ব্যক্তিকে এক লাখ টাকার জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ আদেশ দেন।  

এদিকে রায় ঘোষণার সময় আলমগীর মন্ডল আদালতে উপস্থিত ছিলেন।

পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। আলমগীর সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ দীঘলকান্দি গ্রামের আবদুল জোব্বার মন্ডলের ছেলে।  

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, এই মামলায় অন্য তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।  

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালে আলমগীর মন্ডলের সঙ্গে সাঘাটার হলদিয়া ইউনিয়নের উত্তর দীঘলকান্দি গ্রামের শুক্কুর আলীর মোল্যার মেয়ে সুমি আক্তারের (২০) বিয়ে হয়। এরপর থেকে কারণ অকারণে স্ত্রী সুমিকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন। ২০১৬ সালের ২১ জুন রাতে স্ত্রী সুমিকে মারধর করেন আলমগীর। মারধরের একপর্যায়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক সন্তানের জননী সুমির। এঘটনায় সুমির বাবা শুক্কুর আলীর মোল্যা ২২ জুন সাঘাটা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আলমগীর মন্ডলসহ চারজনকে আসামি করা হয়।  

news24bd.tv/আলী

;