কারামুক্ত ইশরাক হোসেন
কারামুক্ত ইশরাক হোসেন

সংগৃহীত ছবি

কারামুক্ত ইশরাক হোসেন

অনলাইন ডেস্ক

জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইশরাক হোসেন। মঙ্গলবার (১২ এপ্রিল) সন্ধ্যার দিকে কারাগার থেকে মুক্তি পান তিনি। এর আগে দুপুরে রাজধানীর মতিঝিল থানার নাশকতার মামলায় ইশরাক হোসেনকে জামিন দেন ঢাকার সিএমএম আদালত।

গত ৬ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রচারপত্র বিলির সময় মতিঝিল থেকে ইশরাককে গ্রেফতার করে মতিঝিল থানা-পুলিশ।

২০২০ সালে গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। ২০২০ সালের ১২ নভেম্বর যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ৪২ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছিল। তাকে ওই মামলায় আসামী করা হয়। ২০২০ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে এই মামলায় জামিন পান তিনি।

বিএনপি নেতারা জানান, লিফলেট বিতরণের একপর্যায়ে পুলিশের একজন কর্মকর্তা এসে বলেন—আপনার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে। আপনি এখানে এসেছেন কীভাবে, জামিন আছে আপনার? জামিন আছে জানানোর পরে ওই পুলিশ কর্মকর্তা কাগজ দেখতে চান। ইশরাক জানান, জামিনের কাগজ তার সঙ্গে নেই। সে সময় পুলিশ কর্মকর্তা বলেন, জামিনের কাগজ সঙ্গে না থাকলে ওপেন বের হতে পারেন নাকি? বলেই পিকআপ ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

২০২১ সালের ৫ জানুয়ারি তার জামিনের মেয়াদ শেষ হওয়ার পরে ইশরাক নিম্ন আদালতে আত্মসমর্পণ করে আবার জামিন প্রার্থনা করেন। সে সময় হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন। এরপর ২০২১ সালের ১৮ অগাস্ট আদালত এই মামলায় জামিনের আবেদন নাকচ করে ইশরাকের গ্রেপ্তারের জন্য একটি পরোয়ানা জারি করে।

news24bd.tv/আলী

;