নদীতে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু
নদীতে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু

নদীতে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নে টাঙ্গন নদীতে গোসল করতে নেমে সিয়াম (৯) ও মাসুম বিল্লাহ (১২) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে বাসার পাশে নদীতে গোসল করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম।

মৃত শিশুরা হলেন- নারগুন ইউনিয়নের কহরপাড়া গ্রামের কেরানি মার্কেট এলাকার ইউসুফ আলীর ছেলে সিয়াম (৯) ও একই গ্রামের প্রয়াত মনসুর আলীর ছেলে মাসুম বিল্লাহ (১২)।

পুলিশ জানায়, দুপুর ৩টার দিকে একই গ্রামের পাঁচজন শিশু মিলে বাড়ির পার্শ্বর টাঙ্গন নদীতে গোসল করতে নামে। গোসল করার এক পর্যায়ে নদীর গভীর পানিতে সিয়াম ও মাসুম বিল্লাহ তলিয়ে যায়। এসময় সাথে থাকা অন্য শিশুদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসে এবং নিখোঁজ দুই শিশুকে নদীর পানিতে খুঁজতে শুরু করে।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঠাকুরগাঁও সদর থানা-পুলিশ ও ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে। এরপর স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা মিলে প্রায় দুই ঘণ্টা খোঁজার পর নদী থেকে সিয়াম ও মাসুম বিল্লাহ লাশ উদ্ধার করে।

এদিকে স্থানীয়দের অভিযোগ টাঙ্গন নদীতে ড্রেজারের মাধ্যমে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণে নদীতে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ড্রেজার মেশিনের দ্বারা তৈরি গভীর গর্তে তলিয়ে গিয়ে মারা যায় সিয়াম ও মাসুম।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম বলেন, নদী থেকে উদ্ধার সিয়াম ও মাসুমের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ

;