১ ওভারে ‘৬’ উইকেট হারালো দিল্লী!

স্পিনার বীরানদীপ সিং

১ ওভারে ‘৬’ উইকেট হারালো দিল্লী!

অনলাইন ডেস্ক

ক্রিকেট বিশ্বে ছয় বলে ছয়টি ছক্কা তো দেখেছে বিশ্বের ক্রিকেট প্রেমিরা। কিন্তু  তাই বলে ৬ বলে ৬ ইউকেট! জি অবিশ্বাস্য এই বিরল দৃশ্য দেখলো এবার ক্রিকেট বিশ্ব। নেপালের ক্লাব ক্রিকেটে ঘটেছে অবিশ্বাস্য এই ঘটনা। নেপাল প্রো ক্লাব চ্যাম্পিয়নশিপে ১১ এপ্রিল মুখোমুখি হয়েছিল পুশ স্পোর্টস দিল্লী ও মালয়েশিয়া ক্লাব একাদশ।

প্রথমে ব্যাট করতে নামা পুশ স্পোর্টস দিল্লী ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান জড়ো করেছিল। শেষ ওভারে যথাসম্ভব রান বাড়ানোর দিকেই নজর ছিল দলের।

তবে এরপর যা ঘটে গেল, তার জন্য দলটি মোটেও প্রস্তুত ছিলেন না। মালয়েশিয়া ক্লাব একাদশের হয়ে শেষ ওভারটি করতে বল হাতে তুলে নেন স্পিনার বীরানদীপ সিং।

ওভারের প্রথম বলটি করেন ওয়াইড, দলীয় সংগ্রহ বেড়ে দাঁড়ায় ১৩২। পরের বলে আহমেদ ফাইজের ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান ম্রিগাঙ্ক পাঠককে।

ওভারের দ্বিতীয় বলে রান আউটের মাধ্যমে মালয়েশিয়া ক্লাব একাদশ সাজঘরে ফেরায় ঈশান পাণ্ডেকে। পরের বলে বীরানদীপ শিকার করেন অনিন্দ্য নাহারেকে। ওভারের চতুর্থ বলে বোল্ড হন ভিশেষ সারোহা। পঞ্চম বলে জতিন সিংঘালের ব্যাট থেকে ছুটে আসা বল নিজেই তালুবন্দী করে পূর্ণ করেন হ্যাটট্রিক। আর ওভার ও ইনিংসে শেষ বলে স্পার্শকে বোল্ড করে অবিশ্বাস্য কীর্তি গড়েন বীরানদীপ। এভাবেই তার  ৬টি বলে ৬টি উইকেট হারিয়ে ম্যাচটি হারে মালয়েশিয়া ক্লাব একাদশ। একই সাথে বিরল এই রেকর্ডের অংশ হয়ে রইলো ক্লাবটি।

সব মিলিয়ে ২ ওভারে ৯ রানের খরচায় ৫ উইকেট শিকার করেন বীরানদীপ সিং । জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মালয়েশিয়া ক্লাব একাদশ। ব্যাট হাতেও অবদান রাখেন বীরানদীপ, ১৯ বলে করেন ৩৩ রান। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এমন দৃশ্য এবারই প্রথম দেখা গেল।

news24bd.tv/আলী