সেনাপ্রধানের সমালোচনা : ইমরানের দলের ৮ জন গ্রেপ্তার 

সংগৃহীত ছবি

সেনাপ্রধানের সমালোচনা : ইমরানের দলের ৮ জন গ্রেপ্তার 

অনলাইন ডেস্ক

ইমরান খান অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারানোর পর জাতীয় পরিষদে সম্মিলিত বিরোধী জোটের সংখ্যাগরিষ্ঠতার সুবাদে প্রধানমন্ত্রী পদে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন শাহবাজ শরিফ। প্রধানমন্ত্রীত্ব হারানোর পর ইমরান খান ও তার সমর্থকদের দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সমালোচনা করতে দেখা যায়। এদিকে পাকিস্তানের সেনাপ্রধানকে সমালোচনা করায় ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আট সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ওই আটজন পিটিআইয়ের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকটিভিস্ট বলে জানা গেছে।

 

গতকাল মঙ্গলবার পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) পাঞ্জাব প্রদেশের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেপ্তার করে।  

এফআইএর বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়, সেনাপ্রধান ও সুপ্রিম কোর্টের বিচারকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ওই আটজনকে গ্রেপ্তার করা হয়।  
 
গত শনিবার অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয়। এরপর থেকেই জেনারেল বাজওয়ার বিরুদ্ধে টুইটারে প্রচারণা শুরু হয়।

এফআইএ জানায়, গোয়েন্দা সংস্থার কাছ থেকে সেনাপ্রধান এবং শীর্ষ আদালতের বিচারকদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া প্রচারে জড়িত ৫০ জন সন্দেহভাজন ব্যক্তির তালিকা করা হয়েছে। এদের মধ্যে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইমরান খানের ঘনিষ্ঠ আসাদ উমার এক টুইট বার্তায় বলেন, পিটিআই সোশ্যাল মিডিয়া কর্মীদের হয়রানিকে চ্যালেঞ্জ করে পিটিশন চূড়ান্ত করেছে এবং বুধবার এটি উচ্চ আদালতে দায়ের করা হবে।  

news24bd.tv/আলী