ঢাকাসহ ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

সংগৃহীত ছবি

ঢাকাসহ ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক

রাজধানীসহ দেশের ৬ বিভাগে ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়াও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। বুধবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, মংমনসিংহ ও সিলেটের কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা চট্রগ্রামের বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া/ ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি সাথে শিলাবৃষ্টিও হতে পারে।

দেশের অন্যত্র আকাশ মেঘলা ও আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। দেশের রংপুর মংমনসিংহ ও সিলেটের কিছু জায়গায় এবং রাজশাহী ঢাকা ও চট্রগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া/ ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নিকলিতে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩৩ দশমিক ৭, ময়মনসিংহে ৩২ দশমিক ০, চট্টগ্রামে ৩৩ দশমিক ৫, সিলেটে ৩২ দশমিক ২, রাজশাহীতে ৩৬ দশমিক ২, রংপুরে ৩০ দশমিক ৫, খুলনায় ৩৪ দশমিক ০ এবং বরিশালে ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

news24bd.tv/আলী