কোয়ার্টার ফাইনাল লড়ছে ফ্রান্স উরুগুয়ে

কোয়ার্টার ফাইনাল লড়ছে ফ্রান্স উরুগুয়ে

কোয়ার্টার ফাইনাল লড়ছে ফ্রান্স উরুগুয়ে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বিশ্বকাপের অন্যতম ফেবারিট ফ্রান্স এবং ১৯৫০ সালের পর বিশ্বকাপ জয়ের সবচেয়ে বেশি সম্ভাবনা জাগানো উরুগুয়ে।

ফ্রান্সের বিপক্ষে উরুগুয়ের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ, ইনজুরির কারণে দলটির সেরা স্ট্রাইকার এডিনসন কাভানি দলে নেই আজ। একাদেশ তো দুরে থাক, দলেই তাকে রাখতে পারেননি কোচ অস্কার তাবারেজ। কাভানির পরিবর্তে উরুগুয়ে একাদশে সুযোগ পেয়েছেন জিরোনায় খেলা স্ট্রাইকার ক্রিশ্চিয়ান স্টুয়ানি।

এছাড়া উরুগুয়ে দলে আর কোনো পরিবর্তন নেই। বরাবরের মতই শক্তিশালী ডিফেন্স নিয়ে মাঠে নামছে তারা। দিয়েগো গোডিনের সঙ্গে ডিফেন্স জুটি হিসেবে রয়েছেন হোসে গিমেনেজ। হোসে তোরেইরা, দিয়েগো ল্যাক্সালতরা রয়েছেন তাদের সঙ্গে।

আক্রমণে তো বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ রয়েছেনই। সব মিলিয়ে সেরা দলটিকেই মাঠে নামানোর চেষ্টা করছেন উরুগুয়ে কোচ অস্কার তাবারেজ।

অন্যদিকে ফ্রান্স দলে কোনো সমস্যা নেই। আর্জেন্টিনাকে হারানো সেরা একাদশটিকেই মাঠে নামাচ্ছেন কোচ দিদিয়ের দেশম। কাইলিয়ান এমবাপের সঙ্গে আন্তোনিও গ্রিজম্যান, অলিভিয়ের জিরু, পল পগবা- শক্তিশালী একাদশই বলতে গেল ফরাসীদের হাতে। ডিফেন্সে রয়েছেন রাফায়েল ভারানে, স্যামুয়েল উমতিতি, লুকাস হার্নান্দেজরা। মিডফিল্ডে এনগোলা কন্তে। এই ফরাসী দলটিকে হারানোর সাধ্য নাই বললেই চলে কারও।

ফ্রান্স একাদশ : হুগো লসির (গোলরক্ষক, অধিনায়ক), স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, লুকাস হার্নান্দেজ, বেনজামিন পাভার্দ, আন্তোনিও গ্রিজম্যান, এনগোলা কন্তে, পল পগবা, অলিভিয়ের জিরু, কোরেন্তিন তোলিসো এবং কাইলিয়ান এমবাপে।

উরুগুয়ে একাদশ : ফার্নান্দো মুসলেরা, দিয়েগো গোডিন, হোসে গিমেনেজ, লুকাস তোরেইরা, দিয়েগো ল্যাক্সালত, মার্টিন ক্যাসেরেস, রদ্রিগো বেন্তাঙ্কুর, ম্যাতিয়ান ভেকিনো, নাহিতান নান্দেজ, ক্রিশ্চিয়ান স্টুয়ানি এবং লুইস সুয়ারেজ।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর