টিএসসিতে নামাজের জায়গা চাইল নারী শিক্ষার্থীরা
টিএসসিতে নামাজের জায়গা চাইল নারী শিক্ষার্থীরা

সংগৃহীত ছবি

উপাচার্যের মৌখিক সম্মতি

টিএসসিতে নামাজের জায়গা চাইল নারী শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি)তে নামাজের জায়গা চেয়েছে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন নারী শিক্ষার্থীরা। গত মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে ওই নারী শিক্ষার্থীদের পক্ষ থেকে একটি স্মারকলিপি দেওয়া হয়।  

ড. আখতারুজ্জামান গণমধ্যামকে স্মারকলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, 'এটি পাওয়ার পর টিএসসি পরিচালককে বিষয়টি দেখার অনুরোধ করেছি। '

মনোবিজ্ঞান বিভাগের নাফিসা ইসলাম সাকাপি জানান, 'আমরা টিএসসিতে মেয়েদের নামাজের ব্যবস্থা চেয়ে ভিসি স্যারের কাছে স্মারকলিপি দেই।

স্যার আমাদের সমস্যার কথা শুনেছেন। '

তিনি বলেন, 'ভিসি স্যার আমাদের আশ্বস্ত করেছেন যে, দ্রুত তিনি টিএসসিতে মেয়েদের জন্য নামাজের ব্যবস্থা করে দেবেন', বলেন ওই শিক্ষার্থী।

স্মারকলিপিতে বলা হয়, ঢাবি ক্যাম্পাসে নারী শিক্ষার্থীদের নামাজের জায়গার সংকট আছে। কেন্দ্রীয় মসজিদে নারী শিক্ষার্থীদের নামাজ আদায় করার জায়গা থাকলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এ ছাড়াও, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের কমনরুমগুলো বিকেল ৫টায় বন্ধ হয়ে যায়। এ সময়ের পর ক্যাম্পাসে অবস্থানরত নারী শিক্ষার্থীদের নামাজ আদায় করার কোনো জায়গা থাকে না। টিএসসিতে ছেলেদের জন্য নামাজ আদায়ের ব্যবস্থা থাকলেও মেয়েদের জন্য কোনো ব্যবস্থা নেই।

এতে আরও বলা হয়, টিএসসিতে ছেলেদের জন্য বরাদ্দকৃত নামাজের স্থানের পাশে একটি খালি জায়গা আছে। ওই জায়গাটির সংস্কার করে নারী শিক্ষার্থীদের জন্য সেখানে নামাজের স্থান প্রস্তুত করা সম্ভব।

news24bd.tv/কামরুল 

;