ব্রাজিলের জালে বেলজিয়ামের জোড়া গোল

ব্রাজিলের জালে বেলজিয়ামের জোড়া গোল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুতেই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। বেলজিয়াম ব্যবধান বাড়ায় কেভিন ডে ব্রুইনের দারুণ গোলে।

এদিকে অনেক সুযোগ পেয়েও হাতছাড়া করে ব্রাজিল। কাজান অ্যারেনায় সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল।

নেইমারের কর্নারে কোনোমতে বলে পা লাগিয়েছিলেন চিয়াগো সিলভা। বল উঁচু হয়ে উঠে বারে লেগে ফিরে। চার মিনিট পর আরেকটি কর্নার থেকে ফাঁকায় বল পেয়েও ১০ গজ দূর থেকে ঠিকমতো শট নিতে পারেননি পাওলিনিয়ো।

ত্রয়োদশ মিনিটে কর্নার থেকে ঠিকই গোল করে ফেলে বেলজিয়াম।

নাসের শাদলির কর্নারে বল ফের্নান্দিনিয়োর কনুইয়ে লেগে জালে ঢোকে।

গোল খেয়ে দিশেহারা হয় ব্রাজিল। যা কাল হয়ে দাঁড়ায়। ব্রাজিল রক্ষণে ভীতি ছড়াতে শুরু করে বেলজিয়াম। তার সুফলও মেলে ৩২তম মিনিটে। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে গত আর শক্তিতে বাধা এড়িয়ে রোমেলু লুকাকু বল বাড়ান ডানে। ডে ব্রুইনে বল ধরে সামনে একটু এগিয়ে কোনাকুনি শটে বাঁ পোস্ট ঘেঁষে বল জালে পাঠান।

জাপানের বিপক্ষে ৩-২ গোলে জেতা ম্যাচে গোল করা মারোয়ান ফেলাইনি, নাসের শাদলিকে শুরুর একাদশে রেখেছেন বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেস। তার ফলও পেয়েছেন।

বেলজিয়াম ‘জি’ গ্রুপে তিন ম্যাচের সবকটিতে জিতে শেষ ষোলোয় ওঠে। এ পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ ১২ গোল করা দলটি জাপানকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে।

ব্রাজিল একাদশ:
আলিসন, ফাগনার, চিয়াগো সিলভা, মিরান্দা, মার্সেলো, পাওলিনিয়ো, ফের্নান্দিনিয়ো, কৌতিনিয়ো, উইলিয়ান, গাব্রিয়েল জেসুস, নেইমার।

বেলজিয়াম একাদশ:
থিবো কোর্তোয়া, টবি আল্ডারভাইরেল্ড, ইয়ান ভার্টোনেন, ভিনসেন্ট কোম্পানি, তমা মুনিয়ে, আক্সেল উইতসেল, মারোয়ান ফেলাইনি, নাসের শাদলি, কেভিন ডে ব্রুইনে, রোমেলু লুকাকু, এদেন আজার

সম্পর্কিত খবর