‘কোনো অপকর্মই আড়াল করতে পারেনি সরকার’
‘কোনো অপকর্মই আড়াল করতে পারেনি সরকার’

‘কোনো অপকর্মই আড়াল করতে পারেনি সরকার’

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সম্প্রতি বাংলাদেশের ২০২১ সালের মানবাধিকার পরিস্থিতি নিয়ে একটি বিস্তারিত রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। গুম, খুন অপহরণ, আইনশৃঙ্খলা বাহিনীকে গণতন্ত্রকামী জনগণের পেছনে লেলিয়ে দিয়ে কিংবা গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে দেশের জনগণের কাছে তাদের অপকর্ম আড়াল করতে চাইলেও প্রকাশিত মানবাধিকার রিপোর্টে দেখা যায়, কোনো অপকর্মই সরকার আড়াল করতে পারেনি।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, বাস্তবতা হচ্ছে, দেশে গণতন্ত্র ও মানবাধিকারের কবর রচনা করতেই নিশিরাতের সরকার দেশের আইন-আদালতকে যথেচ্ছভাবে ব্যবহার করে 'মাদার অফ ডেমোক্রেসি’ খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে।

ডা. জুবাইদা রহমান রাজনীতির সঙ্গে বিন্দুমাত্র যুক্ত নন বলে উল্লেখ করে রিজভী বলেন, তার বিরুদ্ধেও অসত্য ও কাল্পনিক মামলা দায়ের করে সেটি এখনো চালু রাখা হয়েছে।

চলছে ধারাবাহিক মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা রটনা। এগুলো সবই সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় প্রকাশিত মানবাধিকার রিপোর্টে বলা হয়েছে, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেওয়া হয়েছে। আইন-আদালত সরকারের কব্জায়। দেশের নিরাপত্তা বাহিনী গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যায় জড়িত। বিরোধী দল নিধনে নিরাপত্তা বাহিনীকে সরকার ব্যবহার করছে' বলেন বিএনপির জেষ্ঠ্য এ নেতা।
news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর

;