ছয় বিভাগে ঝড় ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা
ছয় বিভাগে ঝড় ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

ছয় বিভাগে ঝড় ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

অনলাইন ডেস্ক

বৈশাখের প্রথম দিনে বজ্রপাত ও ঝড়ে হবিগঞ্জের বানিয়াচংয়ে ও সুনামগঞ্জের শাল্লা ও জগন্নাথপুর উপজেলায় আটজনের মৃত্যু হয়েছে। বৈশাখের শুরু থেকেই বৈশাখী ঝড়, বজ্রসহ বৃষ্টি ও অস্বস্তিকর গরমের শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  সূত্র জানায়, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দেশের ছয় বিভাগে ঝড় ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ দিনে ঢাকার আকাশ মেঘলা থাকলেও ভ্যাপসা গরমের অস্বস্তিতে রয়েছেন সাধারণ মানুষ।

তবে আগামী তিনদিনে আবহাওয়ার বড় পরিবর্তনের আশঙ্কা নেই বলে জানিয়েছে সংস্থাটি।

এদিকে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের দুই বিভাগে বৃষ্টির খবর পাওয়া গেছে। এর মাঝে রংপুর বিভাগের ডিমলায় সর্বোচ্চ ৩৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া একই বিভাগের রংপুর সদর ও রাজারহাটে বৃষ্টি হয়েছে ১৪ ও ১৫ মিলিমিটার। এছাড়া সিলেট বিভাগের সিলেট সদরে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তিনি আরও জানান, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেট সদর ও রংপুর বিভাগের রাজারহাটে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv তৌহিদ

;