ভারতে ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড, ৬ জনের মৃত্যু
ভারতে ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড, ৬ জনের মৃত্যু

সংগৃহীত ছবি

ভারতে ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড, ৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশে একটি ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। গ্যাস লিক করে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এবং জি নিউজ।

সংবাদমাধ্যম বলছে, অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার আক্কিরেড্ডিগুডেমে অবস্থিত একটি ওষুধের কারাখানায় এই অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনা ঘটে। কারখানার চার নাম্বার ইউনিটে যখন আগুন লাগে সেই সময় কারখানায় ১৮ জন শ্রমিক কাজ করছিলেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসা দমকলকর্মীদের প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  

ডয়চে ভেলে জানিয়েছে, কারখানায় রাতের শিফটে কাজ করছিলেন শ্রমিকরা। মাঝরাতে আচমকাই আগুন লেগে যায় চার নাম্বার ইউনিটে। আগুনের তেজ এতোটাই বেশি ছিল যে, সেখানে কর্মরত শ্রমিকরা বের হয়ে আসতে পারেননি। পুলিশে জানিয়েছে, মৃত ছয়জনের মধ্যে চারজনই ভারতের আরেক রাজ্য বিহারের প্রবাসী শ্রমিক। মৃতদের নাম- উদুরুপতি কৃষ্ণাইয়া, বি কিরণ কুমার, কারু রবি দাস, মনোজ কুমার, সুবাস রবি দাস এবং হাবদাস রবি দাস।  এছাড়া আহতদের মধ্যেও বেশ কয়েকজন প্রবাসী শ্রমিক আছেন বলে মনে করা হচ্ছে এবং আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।  

এদিকে ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি শোক প্রকাশ করেছেন। এছাড়া মৃতদের পরিবারের সদস্যদের জন্য ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি। এর পাশাপাশি গুরুতর আহতদের ৫ লাখ টাকা এবং সামান্য আহতদের দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে।  

news24bd.tv/এমি-জান্নাত    

;