রুশ যুদ্ধজাহাজে মিসাইল হামলা
রুশ যুদ্ধজাহাজে মিসাইল হামলা

সংগৃহীত ছবি

রুশ যুদ্ধজাহাজে মিসাইল হামলা

অনলাইন ডেস্ক

কৃষ্ণসাগরে রাশিয়ার একটি যুদ্ধজাহাজে হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। এতে করে জাহাজটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানিয়েছে দেশটি। বুধবার (১৩ এপ্রিল) এই হামলা চালানো হয় বলে জানিয়েছেন ইউক্রেনের ওডেসার গভর্নর। ইউক্রেনীয় বাহিনীর হামলার কথা স্বীকার না করলেও জাহাজটিতে বিস্ফোরণ ও আগুন ধরে যাওয়ার কথা নিশ্চিত করেছে রাশিয়া।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স, এএফপি এবং সংবাদমাধ্যম বিবিসি ও আলজাজিরা।

ওডেসার গভর্নর বলেন, ইউক্রেনীয় বাহিনী বুধবার ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে কৃষ্ণসাগরে একটি রাশিয়ান যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত করেছে। রুশ এই যুদ্ধজাহাজটিতে ইউক্রেনের তৈরি নেপচুন ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।

টেলিগ্রামে দেওয়া এক বার্তায় ওডেসার গভর্নর ম্যাক্সিম মার্চেনকো জানান, ‘কৃষ্ণসাগর পাহারা দেওয়া নেপচুন ক্ষেপণাস্ত্র রাশিয়ার জাহাজের মারাত্মক ক্ষতি করে। ইউক্রেনের জয় হোক!’

রাশিয়ার এই যুদ্ধজাহাজের নাম মস্কভা। রুশ এই যুদ্ধজাহাজে হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ বলেন, রাশিয়ার কৃষ্ণসাগর বহরের মস্কভা যুদ্ধজাহাজে একটি আশ্চর্য ঘটনা ঘটেছে।

এদিকে কৃষ্ণসাগরে মোতায়েন যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত হওয়ার কথা বৃহস্পতিবার নিশ্চিত করেছে রাশিয়া। বুধবারের এই ঘটনার পর মস্কো জানিয়েছে, আগুন ধরে যাওয়ার পর একটি বিস্ফোরণের কারণে রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের একটি ফ্ল্যাগশিপ গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া জাহাজে অবস্থানরত ক্রুদেরও নিরাপদে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছে দেশটি।
news24bd.tv/আলী

;