টুইটার বিষয়ে চূড়ান্ত প্রস্তাব দিলেন ইলন মাস্ক
টুইটার বিষয়ে চূড়ান্ত প্রস্তাব দিলেন ইলন মাস্ক

সংগৃহীত ছবি

টুইটার বিষয়ে চূড়ান্ত প্রস্তাব দিলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক

মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার কিনে নেয়ার প্রস্তাব দিয়েছেন স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। টুইটার কেনার জন্য ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছেন তিনি। ইতোমধ্যে প্রস্তাবটি নথি আকারে যুক্তরাষ্ট্রের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার কাছে জমাও দিয়েছেন ইলন মাস্ক ।  

বুধবার (১৩ এপ্রিল) পাঠানো ওই প্রস্তাবে মাস্ক বলেছেন, টুইটারের বর্তমান ব্যবস্থাপনার ব্যাপারে খুব একটা আত্মবিশ্বাসী নন তিনি।

এ কারণেই পুরো কোম্পানিই কিনে নিতে চান মাস্ক।

এক চিঠিতে টুইটারের বোর্ড চেয়ারম্যান ব্রেট টেইলরকে মাস্ক লিখেছেন, সারা বিশ্বে স্বাধীন মত প্রকাশের একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম হয়ে উঠবে টুইটার, এ আশায়ই আমি টুইটারে বিনিয়োগ করেছি। আমার বিশ্বাস, মত প্রকাশের স্বাধীনতা থাকাটা কার্যকর গণতন্ত্রের জন্য খুবই জরুরি।

মাস্ক বলেন, যেহেতু বিনিয়োগ করেই ফেলেছি, এখন আমার মনে হচ্ছে যে, টুইটার বর্তমান অবয়বে থাকলে তা কখনই বড় হবে না। পরিবর্তনশীল এই বাজারে টিকে থাকার জন্যই পরিবর্তন দরকার টুইটারের। এটি আমার চূড়ান্ত প্রস্তাব। আমার প্রস্তাব গৃহীত না হলে শেয়ারহোল্ডার হিসেবে আমার অবস্থান আমি পুনর্বিবেচনা করব।

এর আগে, গত ১৪ মার্চ টুইটারের ৭ কোটি ৩৪ লাখ ৮৬ হাজার ৯৩৮টি শেয়ার কিনে নেন মাস্ক। যার মোট মূল্য প্রায় ২৮৯ কোটি ডলার। এতে টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির চেয়ে ৪ গুণ বেশি শেয়ারের মালিক বনে যান মাস্ক।  

news24bd.tv/আলী

;