আইপিএলে নতুন রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান
আইপিএলে নতুন রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান

সংগৃহীত ছবি

আইপিএলে নতুন রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে ইতিহাসে  নতুন রেকর্ড গড়লেন মায়াঙ্ক আগরওয়ালের পাঞ্জাব কিংসের তারকা ওপেনার শিখর ধাওয়ান। প্রথম ব্যাটার হিসেবে ৮০০টি বাউন্ডারি মারলেন তিনি।  রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পুনের মাঠে এবারের আইপিএলের ২৩তম ম্যাচে ধাওয়ান এই রেকর্ড গড়েন।  

গত বুধবার রাতে ধাওয়ান যে রেকর্ড গড়েছেন তা এখনও অর্জন করতে পারেননি বিরাট কোহলি, রোহিত শর্মারা।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান করার তালিকায় দুই নম্বরে রয়েছেন শিখর ধাওয়ান। বর্তমানে তার নামের পাশে রয়েছে ৫৯৮১ রান। ১৯৭টি আইপিএলের ম্যাচে তিনি ৬৭৩টি চার মেরেছেন এবং ১৩০টি ছয় মেরেছেন।

গত বুধবার রাতে আইপিএলের ম্যাচে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ১২ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস। রোহিতদের বিরুদ্ধে ৫০ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেন শিখর। যার মধ্যে ছিল ৫টি চার ও ৩টি ছয়। মুম্বাইয়ের বিরুদ্ধে আইপিএলের ৮০০ বাউন্ডারির রেকর্ড গড়ার পাশাপাশি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারও হয়ে গেলেন ধাওয়ান।  

এখনও পর্যন্ত মুম্বইয়ের বিরুদ্ধে ২৭টি আইপিএলের ম্যাচে খেলে ৮৭১ রান করেছেন ধাওয়ান। এতদিন 'মিস্টার আইপিএল'খ্যাত সুরেশ রায়নার ঝুলিতে ছিল মুম্বইয়ের বিরুদ্ধে সর্বোচ্চ রান (৮২৪)-এর রেকর্ড। এবার তিনি এই তালিকায় দুই নম্বরে নেমে গেলেন। আইপিএলে ২টি সেঞ্চুরি করেছেন ধাওয়ান এবং ৪৫টি হাফসেঞ্চুরি করেছেন।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বাউন্ডারি মারার তালিকায় প্রথম ৫ ক্রিকেটার হলেন-
১। শিখর ধাওয়ান ৮০৩ (৬৭৩টি চার, ১৩০টি ছয়)।

২। বিরাট কোহলি ৭৬৬ (৫৫৪টি চার, ২১২টি ছয়)।

৩। ক্রিস গেইল ৭৬১ (৪০৪টি চার, ৩৫৭টি ছয়)।

৪। রোহিত শর্মা ৭৩৫ (৫০২টি চার, ২৩৩টি ছয়)।

৫। ডেভিড ওয়ার্নার ৭৩৪ (৫৩১টি চার, ২০৩টি ছয়)।

news24bd.tv/কামরুল 

;