'শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ'
'শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ'

জুনাইদ আহমেদ পলক

'শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ'

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, যোগ্য নেতৃত্ব ছাড়া কোনো দেশ, কোনো জাতি কখনোই এগিয়ে যেতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে।  আজ শুক্রবার দুপুরে নাটোরের সিংড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতিসহ বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের কথা চিন্তা করে কৃষি ভর্তুকির ব্যবস্থা করে দিয়েছেন।

আর এই ভর্তুকি পাওয়ার কারণে কৃষকরা আধুনিক যন্ত্রপাতি অর্ধেক মূল্যে ক্রয় করতে পারছে।  তিনি আরও বলেন, শহরের মানুষ যেসব সুযোগ-সুবিধা পায় তা এখন গ্রামের মানুষ পাচ্ছে। প্রতিটি গ্রামে এখন পাকা রাস্তা হয়েছে। গ্রামের মানুষ এখন ইন্টারনেট, ওয়াই-ফাই ব্যবহার করছে।  প্রতিমন্ত্রী সামাজিক বনায়নের ১২৪ জন উপকারভোগী, তিনটি ইউনিয়ন পরিষদ এবং তিনজন ভূমি মালিককে মোট ৮৩ লাখ ১২ হাজার ২২০ টাকার চেক বিতরণ করেন।

এছাড়া ভর্তুকি মুল্যে প্রান্তিক কৃষকদের মাঝে ১৫ টি কম্বাইন্ড হার্ভেস্টার এবং ৪ টি থ্রেসার মেশিন বিতরণ করা হয়। পরে প্রতিমন্ত্রী কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৩ হাজার কৃষকের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএসপি সার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজাসহ অনেকে।

news24bd.tv/রিমু

 

;