দুর্ভোগের আরেক নাম জয়দেবপুর রেলক্রসিং

দুর্ভোগের আরেক নাম জয়দেবপুর রেলক্রসিং

শেখ সফিউদ্দিন জিন্নাহ, গাজীপুর :

রাজধানীঘেষা শিল্পাঞ্চল গাজীপুর শহরের দুর্ভোগের আরেক নাম জয়দেবপুর রেলক্রসিং। দিনের বেশিরভাগ সময় এখানে যানজটে আটকে থাকতে হয় নগরবাসীকে। দীর্ঘদিনের চাওয়া গাজীপুরের প্রাণকেন্দ্র জয়দেবপুর রেলক্রসিংয়ে একটি ফ্লাইওভার। আর তা এখন পূরণ হওয়ার পথে।

গত ৫ এপ্রিল একনেক সভায় জয়দেবপুর রেলক্রসিংয়ের উপর উড়ালসড়কের অনুমোদন হয়েছে। আর এ জন্য স্বপ্ন দেখছে গাজীপুরের লাখো মানুষ।  

গাজীপুর শহরের গলার কাটা জয়দেবপুর রেলক্রসিংয়ে হবে উড়ালসড়ক। আর এতে যানজটের দুঃখ ঘুচবে গাজীপুরবাসীর। জেলা শহরের প্রাণকেন্দ্র জয়দেবপুর রেলক্রসিংয়ে একটি উড়ালসড়কের অভাবে জেলাবাসিকে যানজটে আটকে চরম দুর্ভোগ পোহাতে হয় ঘণ্টার পর ঘণ্টার। দিনে অন্তত ৯ ঘণ্টা রেলক্রসিংয়ের যানজটে আটকে থাকতে হয় তাদের। আর এ কারণে এখানে উড়ালসড়ক নির্মাণে দীর্ঘদিনের দাবি ছিলো গাজীপুরবাসির।

অবশেষে স্বপ্ন পূরণ হতে চলেছে। গত ৫ এপ্রিল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় পাস হওয়া একটি প্রকল্পের আওতায় নির্মিত হবে উড়ালসড়ক। একনেক সভায় প্রধানমন্ত্রী পরিকল্পনামন্ত্রী জানান, ১২ হাজার ১৬ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ১২টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। দীর্ঘ প্রত্যাশিত জয়দেবপুর রেলক্রসিংয়ের উপর এ ফ্লাইওভারটি  গাজীপুরবাসির দীর্ঘদিনের দুর্ভোগ ঘোচাবে বলে আশা করা হচ্ছে।

news24bd.tv/আলী

;