‘তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে’
‘তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে’

‘তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে’

অনলাইন ডেস্ক

‌‘তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে’ বলে মন্তব্য করেছেন রাশিয়ার এক টিভি সঞ্চালক। বলেছেন, ইতোমধ্যেই তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান এবং রুশ যুদ্ধজাহাজ মস্কভা ডুবে যাওয়ার পর এমন শনিবার (১৬ এপ্রিল) এমন মন্তব্য করলেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, রাশিয়া ওয়ান নামের টিভি চ্যানেলে দর্শকদের উদ্দেশে উপস্থাপক ওগলা স্কাবেয়েভা বলেন, ‘ঘটনার তীব্রতায় একে তৃতীয় বিশ্বযুদ্ধ বলা যেতে পারে।

তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হওয়ার বিষয়টি সম্পূর্ণরূপে নিশ্চিত। ’

ওগলা আরও বলেন, ‘আমরা এখন ন্যাটোর অবকাঠামোর সঙ্গে যুদ্ধ করছি, ন্যাটোর সঙ্গে নয়। ’ অনুষ্ঠানে এক দর্শক ইউক্রেন-রাশিয়ার বর্তমান অবস্থাকে যুদ্ধ বললে তাকে বক্তব্য সংশোধন করে 'রাশিয়ার সামরিক অভিযান' বলতে বলা হয়।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে অনুষ্ঠানটির ভিডিও ভাইরাল হয়েছে। অনেকেই মনে করছেন এতে উত্তেজনা আরও বাড়বে। টুইটারে একজন বলেছেন, তারা ভাল্লুককে খোঁচা দিচ্ছে কিন্তু এই ক্ষেত্রে ভাল্লুক হলো ন্যাটো।

এর আগে বুধবার (১৩ এপ্রিল) কৃষ্ণসাগরে মোতায়েন রুশ নৌবহরের একটা যুদ্ধজাহাজে বিস্ফোরণ ঘটে। ইউক্রেনের দাবি, তাদের ক্ষেপণাস্ত্র হামলায় জাহাজটিতে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে জাহাজটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। জাহাজটি থেকে ৫১০ নাবিককে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

news24bd.tv তৌহিদ