বগুড়ায় একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশসহ বাবা-ছেলে গ্রেপ্তার
বগুড়ায় একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশসহ বাবা-ছেলে গ্রেপ্তার

বাবা-ছেলে গ্রেপ্তার

বগুড়ায় একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশসহ বাবা-ছেলে গ্রেপ্তার

আব্দুস সালাম, বাবু বগুড়া

বগুড়ার কাহালু থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশসহ বাবা-ছেলে গ্রেপ্তার হয়েছে। শুক্রবার রাতে কাহালুর মালঞ্চা ইউনিয়নের কলমা শিবা গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন কলমাশিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামানিকের ছেলে নিলু চন্দ্র প্রামানিক (৪৫) এবং নিলুর ছেলে সঞ্জিত চন্দ্র প্রামানিক (২২)।

শনিবার ১২ টায় পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরে জানান, গত ১৪ এপ্রিল মধ্যরাতে কলমা শিবা গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে একরাম হোসেন সরদার ওরফে বগা (৩২) নামে এক যুবকের দুই পায়ে গুলি করে দুর্বৃত্তরা।

এ ঘটনার তদন্তকালে সন্দেহভাজন হিসেবে নিলু ও তার ছেলে সঞ্জিতকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে নিলুর বাড়ির টয়লেটের পাশে মাটির নিচে বাজারের ব্যাগ থেকে পলিথিন দ্বারা মোড়ানো অবস্থায় বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশ উদ্ধার করা হয়। উদ্ধার করা যন্ত্রাংশের মধ্যে একনলা বন্দুক তৈরির ব্যারেল ৫ টি, লোহার তৈরি রিকয়েলিং স্প্রিং ৩ টি, ফায়ারিং পিন ৬ টি, একনলা বন্দুক তৈরির স্টীলের খাপ ৫ টি, ১৯ টি বিভিন্ন সাইজের লোহার পাত, ব্যারেলের শেষ অংশ লোহার তৈরি জং ধরা ১টি, ৩ টি লোহার রড, ড্রিল মেশিনের মাথায় ব্যবহৃত ৪ টি লোহার ফলা, লোহার তৈরি হ্যামার ৬ টি এবং চারটি স্টীলের পাত।

পুলিশ সুপার জানান, দেশীয় আগ্নেয়াস্ত্র একনলা বন্দুক তৈরির বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধারের ঘটনায় কাহালু থানার মামলা দায়ের করা হয়েছে। অধিকতর তদন্তের স্বার্থে গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিতে আদালতে আবেদন জানানো হবে। এ ছাড়া একরামের দুই পায়ে গুলিবিদ্ধের ঘটনায় কলমা শিবা এলাকার আকরাম হোসেনের ছেলে শামিম হোসেন (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার ও পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে।

news24bd.tv/রিমু