নোবিপ্রবিতে অগ্নিকাণ্ড!
নোবিপ্রবিতে অগ্নিকাণ্ড!

সংগৃহীত ছবি

নোবিপ্রবিতে অগ্নিকাণ্ড!

অনলাইন ডেস্ক

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনের চতুর্থ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের কারণে প্রশাসনিক ভবনের ৪র্থ তলার দক্ষিণ অংশের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অফিস কক্ষ, ল্যাব সরঞ্জাম, আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

  

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কোনো ডাস্টবিন নেই। পরিচ্ছন্নতাকর্মীরা ময়লা যেখানে সেখানে এক জায়গায় করে আগুন ধরিয়ে দেন। কিছু দিন আগে আবাসিক হলের ভেতর এবং মসজিদের পাশে বর্জ্যে আগুন লাগানো হয়। যার পাশেই বৈদ্যুতিক তার ছিল। সেখান থেকেও দুর্ঘটনার আশঙ্কা ছিলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকী বলেন, শনিবার সকাল ৯টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আগুন নেভাতে সক্ষম হই। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তদন্ত কমিটি গঠন করা হবে। এরপর বিস্তারিত জানা যাবে।

তিনি আরও বলেন, বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে আমরা পদক্ষেপ নেব। মেয়াদোত্তীর্ণ অগ্নিনির্বাপক যন্ত্র সরিয়ে নতুন করে যন্ত্র স্থাপন করা হবে।

news24bd.tv/এমি-জান্নাত