কিয়েভে রাশিয়ার ভয়াবহ হামলা
কিয়েভে রাশিয়ার ভয়াবহ হামলা

সংগৃহীত ছবি

কিয়েভে রাশিয়ার ভয়াবহ হামলা

অনলাইন ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভে ভয়াবহ ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়েছে রাশিয়া। গতকাল রাতে এই হামলা চালানো হয় শহরের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছেন, রাজধানীর উপকণ্ঠে দারনিটস্কি জেলায় বিস্ফোরণ হয়েছে। ভিটালি ক্লিটসকো এক অনলাইন পোস্টে বলেছেন, উদ্ধারকর্মী এবং চিকিত্সকরা ঘটনাস্থলে গিয়েছেন। কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা এবং বিশেষভাবে কীসের ওপর হামলা চালানো হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

গত রাতে টানা দ্বিতীয় রাতের মতো কিয়েভে হামলা চালানো হল। রুশ সেনারা চলে যাওয়ার পর দুই সপ্তাহ ধরে তুলনামূলকভাবে শান্ত থাকার পর ফের অশান্ত হয়ে উঠল কিয়েভ।

এমনকি শনিবার সকালে ইউক্রেনের বেশিরভাগ অংশে বিমান হামলার সাইরেন বাজানো হয়েছে। বিবিসি বলেছে, ওই হামলার ভয়াবহতা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়, ওই হামলা কতটা ভীতিকর ছিল তা কোনো শব্দেই প্রকাশ করা সম্ভব নয়।

রাশিয়ার সীমান্তবর্তী গ্রামে ইউক্রেনের হামলা এবং কৃষ্ণ সাগরে রাশিয়ার সবচেয়ে বড় যুদ্ধজাহাজগুলোর একটি ধ্বংস করার পর এই হামলা চালানো হল। শুক্রবারই রাশিয়া হুঁশিয়ারি দিয়েছিল, ইউক্রেন যদি রাশিয়ার সীমান্তবর্তী গ্রামে গোলাবর্ষণ অব্যাহত রাখে তাহলে কিয়েভের ওপর ক্ষেপণাস্ত্র হামলা বাড়িয়ে দেওয়া হবে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আজ সকালে ইউক্রেনের রাজধানীতে একটি সামরিক কারখানাকে লক্ষ্য করে হামলা হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছেন, ১৬টি লক্ষ্যবস্তুতে উচ্চমাত্রায় নির্ভুলভাবে আঘাত হানতে সক্ষম ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে। সামরিক সরঞ্জাম, গুদাম এবং অস্ত্রাগারে এসব হামলা চালানো হয়।

news24bd.tv/এমি-জান্নাত