সড়ক ছাড়াই সেতু!
সড়ক ছাড়াই সেতু!

সংগৃহীত ছবি

সড়ক ছাড়াই সেতু!

অনলাইন ডেস্ক

সেতু আছে কিন্তু সেই সেতুতে চলাচলের জন্য নেই কোনো সংযোগ সড়ক! গাজীপুরের কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের পাবুর ও বরুণ গ্রামের হেওলার খালের উপরে এমন সেতুর দেখা মেলে। সড়ক ছাড়া সেতু করাই ভোগান্তি পোহাচ্ছেন সেতুর দুই পারের মানুষ।  

জানা যায়, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) অধীনে বৃহত্তর ঢাকা জেলার এলাকার উন্নয়ন প্রকল্প তৃতীয় পর্যায়ের আওতায় মাঝারি আকারে পানি সংরক্ষণ অবকাঠামো (সেতু) নির্মাণ করেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ২১ লাখ টাকা।

গাজীপুর সেচ বিভাগ বিএডিসি আওতায় ২০২০ ও ২১ অর্থবছরে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নওশাদ এন্টারপ্রাইজ গত বছর এপ্রিলের সেতুটির নির্মাণ কাজ শুরু করে তা শেষ হয় মে মাসে। নির্মাণের প্রায় বছরখানেক সময় অতিবাহিত হলেও সেতুটির সংযোগ সড়ক তৈরি করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। বিদ্যুতের খুঁটি সরানোর অজুহাতে সেতুর সংযোগ সড়ক তৈরি না করায় ভোগান্তি পোহাতে হচ্ছে দুই পারের মানুষের।

নাজিমউদ্দিন নামে ওই এলাকার এক বৃদ্ধ আক্ষেপ করে বলেন, ব্রিজটির সঙ্গে সংযোগ সড়ক না থাকায় ভোগান্তির শেষ নেই। কোনো যানবাহন নিয়ে চলাচল করা যায় না। এলাকাটি সন্দীপের মতো মনে হয়।  

বরুন গ্রামের শফিকুল ইসলাম নামে একজন বলেন, ব্রিজটির পূর্বপাশ ঘেঁষে মসজিদ কিন্তু সংযোগ সড়ক না থাকায় ৩০ গজ পশ্চিম পাড়ের মানুষ এ মসজিদে এসে নামাজ পড়তে পারেন না।

এ ব্যাপারে উপজেলা উপসহকারী প্রকৌশলী ইফতেখার আলম বলেন, সেতুর সংযোগস্থলে দীর্ঘদিন ধরে খুঁটি না সরানোর কারণে সেতুটির সঙ্গে সড়ক সংযোগ দিতে পারিনি। বৈদ্যুতিক খুঁটি সরাতে কী পরিমাণ খরচ লাগবে, তা জানালে ঠিকাদার সেই টাকা জমা দিয়ে খুঁটি সরানোর ব্যবস্থা করবেন।  

news24bd.tv/আলী