আইপিএলের পর এশিয়া কাপের সিদ্ধান্ত : জয় শাহ
আইপিএলের পর এশিয়া কাপের সিদ্ধান্ত : জয় শাহ

সংগৃহীত ছবি

আইপিএলের পর এশিয়া কাপের সিদ্ধান্ত : জয় শাহ

অনলাইন ডেস্ক

সেপ্টেম্বরের শেষে শ্রীলঙ্কায় এশিয়া কাপ ক্রিকেট হওয়ার কথা ছিল। অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে পড়েছে দেশটি। তারা আয়োজন করতে পারবে কিনা তা নিয়ে আছে সংকট। তবে বিষয়টি নিয়ে এখনই ভাবতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ শ্রীলঙ্কায় হবে নাকি অন্য কোথাও সরে যাবে বিষয়টি নিয়ে আইপিএল ফাইনালের পরে ভাবনা-চিন্তা করা হবে বলে জানিয়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রেসিডেন্ট এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বিস্তারিত আলাপ-আলোচনা হয়েছে। তাদের দেশের যে পরিস্থিতি তা ক্রিকেটে প্রভাব ফেলতে পারে। শ্রীলঙ্কা নিরাপদ ও সফল এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী। আইপিএল ফাইনালের পরে লঙ্কান বোর্ড কর্তাদের সঙ্গে আমরা বসবো। এরপর এশিয়া কাপের বিষয়ে মূল্যায়ন করা হবে। ’

শ্রীলঙ্কায় সরকার পতনের দাবিতে আন্দোলন হচ্ছে। ওই আন্দোলন বেগবান হলে কিংবা চলমান থাকলে এশিয়া কাপ আয়োজন অনিশ্চিত হয়ে যাবে শ্রীলঙ্কা বোর্ডের পক্ষে। ক্রিকেটের নিরাপত্তা শঙ্কায় পড়ে যাবে। আর্থিক সংকটে থাকা শ্রীলঙ্কা অবশ্য ক্রিকেট কার্যক্রম স্বাভাবিক রেখেছে। দলটি মে’র প্রথম সপ্তাহে বাংলাদেশে আসবে টেস্ট খেলতে।  

news24bd.tv/কামরুল