পাকিস্তানের মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ আজ
পাকিস্তানের মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ আজ

সংগৃহীত ছবি

পাকিস্তানের মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ আজ

অনলাইন ডেস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ৩৪ সদস্য বিশিষ্ট মন্ত্রিপরিষদের মন্ত্রীরা অবশেষে শপথ নিতে যাচ্ছেন আজ। মঙ্গলবার শপথ তারা শপথ নেবেন। খবর সংবাদমাধ্যম জিও নিউজের।

শপথ গ্রহণকারীদের মধ্যে ৩০ জন কেন্দ্রীয় মন্ত্রী ও চারজন প্রতিমন্ত্রী রয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে আরো শপথ নেবেন তিনজন।  

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রেসিডেন্ট আরিফ আলভি মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ করাতে রাজি না হওয়ায় তা স্থগিত হয়েছে।  

সোমবার পাকিস্তান টুডের এক প্রতিবেদনে পাওয়া গেছে এ তথ্য।

সংবাদমাধ্যমটি জানায়, প্রেসিডেন্ট আলভি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ট। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে শপথ নেয়ার বিষয়ে প্রেসিডেন্ট দপ্তরে যোগাযোগ করা হলে প্রেসিডেন্ট আলভি শপথ অনুষ্ঠান পরিচালনা করতে অপারগতা প্রকাশ করেন। তিনি শপথ না পড়ালে পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের চেয়ারম্যান সাদিক সঞ্জরানি শপথ পড়াবেন। প্রধানমন্ত্রী শাহবাজকেও শপথ পড়িয়েছিলেন সাদিক।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো বলছে, নতুন সরকারে পাকিস্তান মুসলিম লীগ-নাওয়াজ (পিএমএল-এন) পাচ্ছে ১২টি কেন্দ্রীয় মন্ত্রীর পদ। এছাড়া দলটি থেকে দুই জন প্রতিমন্ত্রী ও দুইজন প্রধানমন্ত্রীর উপদেষ্ট হবেন।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) থেকে মন্ত্রী হচ্ছেন ৯ জন।  এ দলটি থেকে প্রতিমন্ত্রী হবেন চারজন। এছাড়া প্রধানমন্ত্রীর উপদেষ্টা হচ্ছেন একজন।

ক্ষমতাসীন জোটের অন্য সঙ্গী জেইউআইএফ থেকে চারজন, এমকিউএম-পাকিস্তান থেকে দুইজন মন্ত্রীত্ব পাচ্ছেন। একজন করে মন্ত্রীত্ব পাবেন জেডব্লিপি, বিএপি এবং পিএমএল-কিউ থেকে।

news24bd.tv/রিমু