শপথ নিলেন শাহবাজ শরীফের মন্ত্রিসভার সদস্য
শপথ নিলেন শাহবাজ শরীফের মন্ত্রিসভার সদস্য

সংগৃহীত ছবি

শপথ নিলেন শাহবাজ শরীফের মন্ত্রিসভার সদস্য

অনলাইন ডেস্ক

অবশেষে শপথ নিয়েছেন পাকিস্তানের নতুন মন্ত্রিপরিষদ। আজ মঙ্গলবার পাকিস্তান সিনেটের চেয়ারম্যান সাদিক সানজ্রানি মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করান।

পবিত্র কোরআন পাঠের মাধ্যমে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। ডন নিউজ টিভির তথ্য অনুযায়ী, মন্ত্রিসভার ৩১ জন কেন্দ্রীয় মন্ত্রী ও তিন জন প্রতিমন্ত্রী সিনেট চেয়ারম্যানের কাছে শপথ নিয়েছেন।

গতকাল সোমবার নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের মন্ত্রিসভার সদস্যদের শপথ নেওয়ার কথা থাকলেও প্রেসিডেন্ট আরিফ আলভির অসুস্থতার কারণে একদিন পিছিয়ে যায় শপথগ্রহণ অনুষ্ঠান।

এর আগে, বিভিন্ন সংবাদমাধ্যম ও পাকিস্তান টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রেসিডেন্ট আরিফ আলভি মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ করাতে রাজি না হওয়ায় তা স্থগিত হয়েছে।

সংবাদমাধ্যমটি জানায়, প্রেসিডেন্ট আলভি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ট। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে শপথ নেয়ার বিষয়ে প্রেসিডেন্ট দপ্তরে যোগাযোগ করা হলে প্রেসিডেন্ট আলভি শপথ অনুষ্ঠান পরিচালনা করতে অপারগতা প্রকাশ করেন। তিনি শপথ না পড়ালে পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের চেয়ারম্যান সাদিক সঞ্জরানি শপথ পড়াবেন। প্রধানমন্ত্রী শাহবাজকেও শপথ পড়িয়েছিলেন সাদিক।

news24bd.tv/রিমু