রণক্ষেত্র নিউমার্কেট, সাংবাদিকসহ আহত ৪০
রণক্ষেত্র নিউমার্কেট, সাংবাদিকসহ আহত ৪০

সংগৃহীত ছবি

রণক্ষেত্র নিউমার্কেট, সাংবাদিকসহ আহত ৪০

অনলাইন ডেস্ক

ঢাকা নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে আবারো ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে নতুন করে সংঘর্ষ শুরু হয়। এতে সাংবাদিকসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। এ সময় এক পক্ষ অন্য পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে।

ফলে রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে তাৎক্ষণিক পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা না গেলেও পরে ঘটনাস্থলে যান তারা।

সংঘর্ষের জেরে মঙ্গলবার সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে নিউমার্কেটের সকল দোকানপাট বন্ধের সঙ্গে সড়কের উভয় পাশে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়। ঢাকা কলেজে আজ সব ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, নিউমার্কেটের ঘটনা অনাকাঙ্ক্ষিত। পুলিশ ধৈর্যের সাথে ঘটনা মোকাবেলা করছে বলে জানান তিনি।

এর আগে, সোমবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ‘কথা-কাটাকাটির জেরে’ নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। আড়াই ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ঢাকা কলেজের শিক্ষার্থীরা জানান, ঢাকা কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে- এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে নিউমার্কেট এলাকায় যান ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। পরে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

অপর দিকে ব্যবসায়ীরা বলেছেন, রাতে ঢাকা কলেজের কয়েকজন ছাত্র নিউমার্কেটের একটি ফাস্টফুডের দোকানে খাবার খেতে এসেছিলেন। খেয়ে তারা টাকা না দিয়েই চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে দোকানের লোকজনের তর্কাতর্কি হয়। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা এসে দোকান ভাঙচুর করতে থাকে। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হয়ে আসেন।

news24bd.tv/রিমু