সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা
সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা

সংগৃহীত ছবি

সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউমার্কেট এলাকায় ছাত্র-ব্যবসায়ীর সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা করা হয়েছে।  আজ মঙ্গলবার দুপুরের পর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ ঘোষণা দেন। তিনি বলেন, আজ ১৯ এপ্রিল থেকে আগামী ৫ মে পর্যন্ত হল বন্ধ থাকবে। বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ দেন।

এর আগে সোমবার দিবাগত রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের জেরে মঙ্গলবার সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে নিউমার্কেটের সকল দোকানপাট বন্ধের সঙ্গে সড়কের দুই পাশে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়।  সোমবার রাত ১২টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। উত্তেজনা চলে রাত ৩টা পর্যন্ত। এ ঘটনার জের ধরে নিউমার্কেট খুলতে না দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল থেকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এতে একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়। বন্ধ হয়ে যায় দোকানপাট ও যান চলাচল। সাংবাদিকসহ বেশ কয়েকজন আহতও হয়েছে বলে খবর পাওয়া গেছে। এদিকে প্রায় তিন ঘণ্টা পর সংঘর্ষ স্থলে আসেন ঢাকা কলেজের কয়েকজন শিক্ষক। তারা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস শিকদার বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সকাল থেকে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার চেষ্টা করি। তাদের পক্ষ থেকে কোনো সহযোগিতা পাইনি। আমরা আমাদের ছাত্রদের ফিরিয়ে নিয়ে গেলেও অপর পক্ষ থেকে ইটপাটকেল থামছেই না।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা কলেজের ভেতরে থেকে ইটপাটকেল ছুড়ছেন শিক্ষার্থীরা। ব্যবসায়ীরা লাঠিসোঁটা নিয়ে চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। কলেজের সামনে অবস্থানকারী সাঁজোয়া যান থেকে পুলিশ থেমে থেমে কাঁদুনে গ্যাস ছুড়ছে।

news24bd.tv/এমি-জান্নাত