ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন
ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন

ফাইল ছবি

ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন

অনলাইন ডেস্ক

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল সবশেষ ক্যান্সারের চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন গত শুক্রবার। কিন্তু সেই মরণব্যাধি ক্যান্সারেই পরপারে পাড়ি জমালেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার । আজ বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান ((ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃত্যুর খবরটি  নিশ্চিত করেছেন মোশাররফ রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রুপা।

দীর্ঘদিন ধরে মস্তিস্কের ক্যান্সারে সঙ্গে লড়ছেন এই বাঁহাতি অলরাউন্ডার। সর্বশেষ ভর্তি ছিলেন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতালে চিকিৎসা নিয়ে গত (১৫ এপ্রিল) শুক্রবার কিছুটা সুস্থ বোধ করায় বাসায় নেওয়া রুবেলকে।

মোশাররফ রুবেলের সহধর্মিণী চৈতি ফারহানা রূপা সে সময় জানিয়েছিলেন, আলহামদুলিল্লাহ এখন আগের থেকে অনেক ভালো আছেন। এজন্য আজ দুপুরে হাসপাতাল থেকে বাসায় নিয়ে এসেছি। যদিও আগামী সপ্তাহে আবারও  ওর কেমোথেরাপির ডেট আছে।

গত বছরের অক্টোবরে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আইসিউইতে নেওয়া হয়েছিল ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। সেখান থেকে সুস্থ হয়ে ফিরে চিকিৎসার জন্য দেশের বাইরে গেছিলেন তিনি। সবশেষ গত ২০ ফেব্রুয়ারি ভারত থেকে ডাক্তার দেখিয়ে আসেন। তবে দেশে ফিরে আবার অসুস্থ হয়ে পড়েছেন। এজন্য কিছুদিন আবার আইসিউইতে নেওয়া হয় রুবেলকে।

বাংলাদেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন বাঁহাতি এই স্পিনার।  

news24bd.tv/আলী