‌‘আন্দোলন অব্যাহত থাকবে’ 
‌‘আন্দোলন অব্যাহত থাকবে’ 

‌‘আন্দোলন অব্যাহত থাকবে’ 

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বিকেলে কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা বলেন, আমাদের ওপর গুলি, রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেছে পুলিশ। এর বিচার হতে হবে। পুলিশ ও ব্যবসায়ীদের এ ঘটনার জন্য ক্ষমা চাইতে হবে।

নিউ মার্কেট থানার ওসির অপসারণ দাবি করে শিক্ষার্থীরা বলেন আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

সোমবার রাতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। পরে মধ্যরাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সকালে আবার সংঘর্ষে জড়িয়েছে নিউ মার্কেটের ব্যবসায়ীরা এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। দেখা যায়, উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে। তারা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান করছে। কিছুক্ষণ পর পর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

ব্যবসায়ীদের একটি অংশ রাস্তায় নেমে শিক্ষার্থীদের সঙ্গে চলা সংঘর্ষে অংশে নিচ্ছে। আরেকটি অংশ ইট, পাথর সরবরাহ করছে। তবে এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নিতে দেখা যায়নি। এর আগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।

news24bd.tv/এমি-জান্নাত