এটি পৃথিবীর কোনো দেশে নেই : ফখরুল
এটি পৃথিবীর কোনো দেশে নেই : ফখরুল

এটি পৃথিবীর কোনো দেশে নেই : ফখরুল

অনলাইন ডেস্ক

জাতীয় ঐক্য সৃষ্টি আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা গণতন্ত্র হত্যা করে, মানুষ গুম করে, সেই দানবীয় শক্তিকে পরাজিত করতে হবে। যারা দেশকে ধ্বংস করতে চাচ্ছে, গণতন্ত্র ধ্বংস করেছে, তারাই আমাদের শত্রু। এই শত্রুকে দেশের স্বার্থে, জনগণের স্বার্থে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে বলে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ফখরুল।  

ফখরুল বলেন, ‘স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে যারা অস্বীকার করে, তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালায়- তারাই স্বাধীনতার বিপক্ষের শক্তি, পাকিস্তানের পক্ষের শক্তি।

ফখরুল মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

বিএনপি জনগণের কাছে সবচেয়ে প্রিয় রাজনৈতিক দল দাবি করে ফখরুল বলেন, বিএনপি জনগণের কথা বলে, গণতন্ত্রের কথা বলে। পক্ষান্তরে আওয়ামী লীগ বিপরীত কথা বলে। তারা গণতন্ত্র ধ্বংস করে মানুষের অধিকার হরণ করে দেশে একদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।

বর্তমানে খুব খারাপ সময় যাচ্ছে, দুঃসময় যাচ্ছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র বিরোধী একটা সরকার আমাদের ওপর চেপে বসেছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৫ হাজার মামলা দিয়েছে। আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত হয়েছে যে, মিথ্যা মামলা দিয়ে দেশেনেত্রী খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে। আমাদের নেতা তারেক জিয়াকেও নির্বাসনে রেখেছে এ সরকার।

বর্তমানে খুব খারাপ সময় যাচ্ছে, দুঃসময় যাচ্ছে দাবি করে বিএনপি মহাসচিব আরও বলেন, ‘কোভিড টিকা ক্রয়ে ২৩ হাজার কোটি টাকার লুটপাট করা হয়েছে। গাজীপুরের টঙ্গী-চৌরাস্তা সড়ক নির্মাণে প্রতি কিলোমিটারে ব্যয় ধরা হয়েছে ২১৩ কোটি টাকা। যা পৃথিবীর কোনো দেশে নেই। ’

news24bd.tv/তৌহিদ