সেহরির সময় গাজায় ইসরায়েলের বিমান হামলা
সেহরির সময় গাজায় ইসরায়েলের বিমান হামলা

সংগৃহীত ছবি

সেহরির সময় গাজায় ইসরায়েলের বিমান হামলা

অনলাইন ডেস্ক

গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল মঙ্গলবার সেহরির সময় ইসরায়েলি যুদ্ধবিমানগুলো হামলা চালায়। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আনাদোলু এজেন্সির সংবাদদাতা জানান, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস শহরের পশ্চিমে ইসরায়েলি যুদ্ধবিমানগুলো থেকে বেশ কয়েকটি হামলা হয়েছে।

এদিকে হামলার কথা স্বীকার করেছে ইসরায়েল। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) টুইট বার্তায় জানায়, আমরা গাজায় হামাসের একটি অস্ত্র তৈরির সাইটকে লক্ষ্যবস্তু করেছি। এর আগে গাজা থেকে ইসরায়েলে একটি রকেট ছোড়া হয়। অবশ্য আয়রন ডোম এরিয়াল ডিফেন্স সিস্টেম দ্বারা সেটিকে বাধা দেওয়া হয়।

ইসরায়েলি কর্তৃপক্ষ দাবি করে, গাজা থেকে ইসরায়েলে উৎক্ষেপণের প্রতিক্রিয়া হিসাবে এই হামলা চালানো হয়।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ইসরায়েল ও ফিলিস্তিনে ক্রমবর্ধমান উত্তেজনার জন্য হামাসকে দায়ী করার পর এই হামলা চালানো হলো।

হামাস অবশ্য দাবি করেছে, হামলাকারী ইসরায়েলি যুদ্ধবিমানগুলোতে তারা গুলি চালিয়েছে। হামাসের মুখপাত্র হাজেম কাসেম এক বিবৃতিতে বলেন, আমাদের লোকজন বিমান বিধ্বংসী প্রতিরক্ষা দিয়ে যুদ্ধবিমানগুলোর মোকাবেলা করেছে।

অন্যদিকে ইসরায়েলি অভিযান ফাঁকা জায়গায় আঘাত করেছে বলে দাবি করে তারা।

উল্লেখ্য, পশ্চিম তীরে বারবার ইসরায়েলি গ্রেপ্তার অভিযানের মধ্যে এপ্রিলের শুরু থেকে ফিলিস্তিনি অঞ্চলজুড়ে উত্তেজনা চলছে। গত শুক্রবার অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষে দেড় শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। ফিলিস্তিনিরা ইসরায়েলের বিরুদ্ধে পবিত্র রমজান মাসে আল আকসা দখলের অভিযোগ তুলেছে।

news24bd.tv/রিমু